আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:১২

“কুইজ মেধা বিকাশে বড় ভূমিকা পালন করে” রেজিস্ট্রার

“কুইজ মেধা বিকাশে বড় ভূমিকা পালন করে” রেজিস্ট্রার
নিউজ টি শেয়ার করুন..

আজিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:

“চেতনায় মুক্তিযুদ্ধ প্রতিজ্ঞায় বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা ও রিয়েলিটি “শো”-২০১৯ এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় অডিটোরিয়াম-২ তে সমকাল সুহৃদ সমাবেশ,হাবিপ্রবি শাখার সভাপতি মোঃ বোরহানুল হক বিপু-এর সভাপতিত্বে চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডাঃ মোঃ ফজলুল হক, সহকারী অধ্যাপক মোঃ শাহিন আলম, সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন দুরুদ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক বলেন, একটি প্রতিযোগিতা মেধা বিকাশের ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রাখে, তাই সকল ছাত্র-ছাত্রীদেরকে এ রকম প্রতিযোগিতা অনুষ্ঠানে স্বপ্রণোদিত হয়ে অংশগ্রহণ করলে মেধার বিকাশ ঘটবে।

বক্তব্য শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

প্রথমপর্বের কুইজ প্রতিযোগিতায় প্রায় ১৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে সর্বোচ্চ নম্বরের উপর ভিত্তি করে মোট ৬ জন বিজয়ী চূড়ান্ত পর্ব সরাসরি প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করে। বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ, বিশ্ব পরিচিতি ও তথ্যপ্রযুক্তি এবং খেলাধুলা এই ৩টি বিষয়ে সরাসরি প্রশ্ন-উত্তর পর্বে সর্বোচ্চ নম্বরের মাধ্যমে ৩ জনকে ১ম,২য় ও ৩য় হিসেবে বিজয়ী নির্বাচন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক মোঃ রমজান আলী,সহসভাপতি সহিদুল ইসলাম,যুগ্ম সাধারন সম্পাদক ফেরদৌস জামান মাহফুজ,সাংগঠনিক সম্পাদক মাহবুব-উল ইসলাম খান নিবিড় সহ অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ,রিয়েলিটি শো-এর সঞ্চালনা করেন উক্ত সংগঠনের সহ-সভাপতি সোহরাব হোসেন ও এইচএসটিইউ ডিবেটিং সোসাইটির সভাপতি মোঃ জাহিদ শিহাব।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর