আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৩:৫৪

লোকপ্রশাসন বিভাগকে বিসিএসে অন্তর্ভুক্তি চায় চবির লোক প্রশাসন বিভাগ

লোকপ্রশাসন বিভাগকে বিসিএসে অন্তর্ভুক্তি চায় চবির লোক প্রশাসন বিভাগ
নিউজ টি শেয়ার করুন..

বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) শিক্ষা ক্যাডারে লোক প্রশাসন বিষয়কে অন্তর্ভুক্তি এবং কলেজ পর্যায়ে লোক প্রশাসন বিভাগ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোক প্রশাসন বিভাগ।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, বাংলাদেশের অনেক পাবলিক বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগে হাজার হাজার শিক্ষার্থী অধ্যয়নরত আছে এবং অনেক শিক্ষার্থী এ বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছে কিন্তু সরকারী কলেজ পর্যায়ে এ বিষয়টি না থাকায় বিসিএস শিক্ষা ক্যাডার থেকে বঞ্চিত হচ্ছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। 

সহকারী অধ্যপক মোহাম্মদ রেজাউল করিম বলেন, দীর্ঘদিন ধরে লোক প্রশাসন বিভাগটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চালু রয়েছে এবং প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী পাস করে বের হচ্ছে। তারা সরকারের বিভিন্ন উচ্চ পদে দায়িত্বও পালন করছে। কিন্তু বিসিএস শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্তি না থাকায় এ বিভাগের শিক্ষার্থীরা বিভিন্নভাবে বঞ্চিত হচ্ছে। তাই বিসিএস শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্তি করার জন্য বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের একজোট হয়ে মানববন্ধন ও স্বাক্ষর কর্মসূচি পালন করছি।

লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জহিরুল ইসলাম সনি বলেন,সরকারী কলেজ গুলোতে/সমূহতে লোক প্রশাসন বিভাগ চালু ও বিসিএসে লোক প্রশাসন বিভাগ থেকে শিক্ষা ক্যাডার নিয়োগ দেওয়া হোক।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর