আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় দুপুর ২:৩৩

প্রকাশিত সংবাদে তথ্য বিভ্রাট প্রসংঙ্গে সংবাদ সম্মেলন

প্রকাশিত সংবাদে তথ্য বিভ্রাট প্রসংঙ্গে সংবাদ সম্মেলন
নিউজ টি শেয়ার করুন..

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু নীলদলের সভাপতি সিদ্ধার্থ দে কে নিয়ে ২৭ এপ্রিল প্রথম আলো অনলাইনে ‘শিক্ষকের বিরুদ্ধে উপাচার্যকে কটূক্তি করার অভিযোগ’ এ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। উল্লেখিত সংবাদে প্রকাশিত তথ্য মোটেই সত্য নয়, বরং বানোয়াট বলে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেন সিদ্ধার্থ দে।


২৮ এপ্রিল রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ের সামনে এ সাংবাদিক সম্মেলন করেন। তিনি সম্মেলনে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, গত ২৭ এপ্রিল প্রথম আলো অনলাইন পত্রিকাতে একটি সংবাদ প্রকাশ হয়। যেখানে মারাত্মক ভুল তথ্য রয়েছে, যা অনাকাঙ্খিত।

আমি বঙ্গবন্ধু নীলদলের সভাপতি অথচ একই দলের নামে কে বা কারা দলের পক্ষ থেকে অনাস্থা জানিয়ে পত্রিকায় বার্তা প্রেরণ করেছেন, অথচ এই সম্পর্কে আমরা অবহিত নই। আমরা যারা নেতৃত্ব দিয়ে থাকি তারা সকলেই নির্বাচিত প্রতিনিধি। যারা ভোট দিয়ে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত করেছেন তারা মোটেও এ বিষয়টি মেনে নেননি। তাই গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের জন্য সাধারণ সকল শিক্ষকদের পক্ষ থেকে আমরা নিন্দা প্রস্তাব জানাচ্ছি।

পারিবারিক ভাবেই আমার পরিবার ও আমি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও লালন করি। সেখানে একজন শহীদ মুক্তিযোদ্ধাকে নিয়ে কটূক্তি করার প্রসঙ্গটি নীতিবহির্ভূত একটি কাজ, যা কখনোই সঙ্গত নয়। এমন একটি অপবাদের শিকার হয়ে আমি রীতিমত হতবিহ্বল হয়ে পড়েছি।
আমরা বিশ্ববিদ্যালয়ের চলমান অনিয়ম নিয়ে উপাচার্যের অবর্তমানে রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য (কোষাধ্যক্ষ)কে অবহিত করেছি এবং বিষয়গুলো উপাচার্যের নজরে আনতে অনুরোধ জানাই। অনিয়মের এই বিষয়গুলো উপাচার্য ও সাধারণ শিক্ষকদের আমরা ইতোমধ্যেই জানিয়েছি। সংবাদটির ঐ অংশটুকুও পুরোপুরি ভিত্তিহীন।

মূলত বিশ্ববিদ্যালয়ে বর্তমানে আলাচিত অনিয়মগুলোকে ভিন্নখাতে প্রবাহিত করার অভিপ্রায়ে দলের ভিন্নমতাবলম্বীদের প্ররোচনায় দলের সহ সভাপতি নজরুল ইসলাম প্রকাশিত নিউজে এ ধরণের বক্তব্য প্রদান করে তথ্য বিভ্রাট করে থাকতে পারেন।

সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহ বিশ্ববিদ্যালয় সাংবাদিকগণ, ময়মনসিংহ ও ত্রিশালের বিভিন্ন প্রিন্ট ও মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর