আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:১৮

আবারও পরিবর্তন হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

আবারও পরিবর্তন হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি
নিউজ টি শেয়ার করুন..

বিশ্বকাপের জন্য উন্মোচিত জার্সিতে লাল-সবুজের লাল রং ছিল না। বাংলাদেশের বিশ্বকাপ দল ওই জার্সি পরে ফটোসেশন করে। এরপর তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় ওঠে। বিসিবি সভাপতি তাই ওই দিন রাতেই জার্সি পরিবর্তন হবে বলে জানান।

তবে, বিসিবি সভাপতির দেখানো সেই জার্সির ডিজাইনও থাকছে না শেষ পর্যন্ত। তৈরি করা হয়েছে আরও একটি ডিজাইন। আরও একটি পরিবর্তন এনে নতুন ডিজাইনের জার্সির ছবি আজ গণমাধ্যমে পাঠিয়েছে বিসিবি। সেই মেইলেই তারা জানিয়েছে এ তথ্য।

প্রথমে বিশ্বকাপের জার্সি বদল করে লালের ওপর বাংলাদেশ লেখা হয়। আগে যেটি ছিল সাদা। এছাড়া হাতায় দেওয়া হয় লাল রং। কিন্তু সেই নকশা বদলে লাল রাখা হয়েছে শুধু বুকের ওপর। তার ওপর লেখা বাংলাদেশ। হাতার লাল রং বাদ দেওয়া হয়েছে। বাংলাদেশ দলের স্পন্সর লাইফবয়ের লোগোর রং লাল। আবার হাতায় লাল থাকলে সেটা স্পষ্ট হবে না। আর তাই এই পরিবর্তন।

Jersy

মূল জার্সির লালের মধ্যে সাদা অক্ষরে লেখা থাকবে বাংলাদেশ। জার্সির পেছনে থাকবে সাদা রঙয়ে জার্সি নাম্বার এবং খেলোয়াড়ের নাম। বিকল্প জার্সিতেও একই অবস্থা। বুকের ওপর লালের মধ্যে সাদা রঙয়ে থাকবে দেশের নাম। পেছনে সাদা রঙয়ে জার্সি নম্বর এবং খেলোয়াড়ের নাম।

বিসিবি তাদের সংবাদ বিজ্ঞপ্তিতেই জানিয়েছে, তারা প্রথমে সবুজ জার্সির ওপর লাল রঙয়ে দেশের নাম, পেছনে লাল রঙয়ে খেলোয়াড়ের নাম এবং জার্সি নাম্বার দিয়েছিল। কিন্তু আইসিসি তাদেরকে পরামর্শ দিয়েছে লালের পরিবর্তে দেশের নাম, জার্সি নাম্বার এবং খেলোয়াড়ের নাম সাদা রঙয়ে লেখার জন্য।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর