আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:৩৩

গতকালে চেয়ে ভালো আছে নুসরাত

সোনাগাজীতে অগ্নিদগ্ধের ঘটনায় আটক ৭
নিউজ টি শেয়ার করুন..

জেলা প্রতিনিধি, ফেনীঃ

ফেনী সদর উপজেলার সোনাগাজী মাদরাসাছাত্রী নুসরাতের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে দুই ঘণ্টাব্যাপী নুসরাতের শরীরে অস্ত্রোপচার চলে। তবে নুসরাতের শারীরিক অবস্থা গতকালের তুলনায় একটু ভালো আছে বলে জানিয়েছেন নুসরাতের উন্নত চিকিৎসার জন্য গঠিত ৮ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসর ডা. আবুল কালাম।
তিনি জানান, আমরা সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারাও আমাদের মেডিকেল বোর্ডের অস্ত্রোপচারের সিদ্ধান্তে একমত পোষণ করেছেন। উভয় সিদ্ধান্তক্রমে নুসরাতের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

প্রফেসর ডা. আবুল কালাম আরও বলেন, এখন সে গতকালের থেকে একটু ভালো আছে। বর্তমানে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটের আইসিইউতে লাইফ সাপোর্টে আছে সে। অস্ত্রোপাচারের তথ্য ও বর্তমান শারীরিক অবস্থার আপডেটসহ প্রয়োজনীয় কাগজপত্র ফের সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। এরপর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে আবারও আজ (মঙ্গলবার) বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা হবে।

এদিকে মাদরাসাছাত্রী নুসরাতকে উন্নত চিকিৎসার জন্য আপাতত সিঙ্গাপুরে নেয়া সম্ভব হচ্ছে না। নুসরাতের অবস্থা ঝুঁকিপূর্ণ। ৫ ঘণ্টা জার্নি করে নুসরাতের মতো রোগীকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া ঝুঁকির। অবস্থা স্থিতিশীল হলে তখন সিঙ্গাপুর নেয়া যেতে পারে বলে মত দিয়েছে সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর