আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:২২

নির্মোহ কবি হেলাল হাফিজ গুরুতর অসুস্থ

নির্মোহ কবি হেলাল হাফিজ গুরুতর অসুস্থ
নিউজ টি শেয়ার করুন..

নিঃসঙ্গ-নির্মোহ কবি হেলাল হাফিজ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন । সোমবার (২০ মে) চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হতে পারে বলে জানা গেছে।

জানা গেছে , সপ্তাহখানেক আগে কবি হাফিজের জ্বর হয়। শুক্রবার রাতে অবস্থা খারাপ হলে কবির প্রিয়জন কবি-সাংবাদিক মাহমুদ হাফিজ, কবি-সাংবাদিক আবদুল মান্নান শনিবার (১৮ মে) তাঁকে হাসপাতালে নেয়ার চেষ্টা করেন। আকস্মিক হাসপাতালে ভর্তির ব্যাপারে মানসিকভাবে প্রস্তুত না থাকায় শেষমেশ তাকে ভর্তি করানো যায়নি।

চিরকুমার হেলাল হাফিজ তোপখানার একটি হোটেলে নিঃসঙ্গ থাকেন। জাতীয় প্রেসক্লাবের ক্যান্টিনে খাওয়া দাওয়া করেন এবং বেশিরভাগ সময় জাতীয় প্রেসক্লাবে সময় কাটান। দীর্ঘদিন ধরে অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, চোখের গ্লুকোমা, শ্বাসকষ্ট এবং নিউরোলজির সমস্যায় ভুগছেন তিনি।

কবি হেলাল হাফিজের জন্ম ১৯৪৮ সালের ৭ অক্টোবর, নেত্রকোনায়। কবির বাবার নাম খোরশেদ আলী তালুকদার, মা কোকিলা বেগম। ১৯৬৫ সালে নেত্রকোনা দত্ত হাইস্কুল থেকে এসএসসি এবং ১৯৬৭ সালে নেত্রকোনা কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে ভর্তি হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকার সময় ১৯৭২ সালে দৈনিক পূর্বদেশ পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন হেলাল হাফিজ। ১৯৭৫ সাল পর্যন্ত এই পত্রিকার সাহিত্য সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৭৬ সালের শেষ দিকে দৈনিক দেশ পত্রিকার সাহিত্য সম্পাদক পদে যোগ দেন। সর্বশেষ দৈনিক যুগান্তর পত্রিকায় কর্মরত ছিলেন তিনি।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর