আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় দুপুর ২:৫৬

আন্দোলনে উত্তাল নীলক্ষেত নিউমার্কেট

আন্দোলনে উত্তাল নীলক্ষেত নিউমার্কেট
নিউজ টি শেয়ার করুন..

আবু নোমান রুমি,ঢাকাঃ-তীব্র সেশন জট, ত্রুটিযুক্ত ফলাফলসহ নানা সমস্যা সমাধানের লক্ষ্যে ফের আন্দোলনের ডাক দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। এর অংশ হিসেবে আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টা থেকে ঢাকা কলেজের সামনে মানববন্ধন করছে শিক্ষার্থীরা।

ঢাবিতে অধিভুক্তির পর থেকে তীব্র সেশন জট, ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত ফলাফল প্রকাশসহ নানা সমস্যায় ভুগছেন সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা। এসব সমস্যা সমাধানে ঢাবি কর্তৃপক্ষ দৃশ্যত কোনো পদক্ষেপই নেয়নি বলে অভিযোগ সাধারণ শিক্ষার্থীদের৷

মূলত ঢাবি কর্তৃপক্ষের এমন উদাসীনতায় আন্দোলনের ডাক দিয়েছেন সাত কলেজের ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা। একই সঙ্গে পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমু্ক্ত ফলাফল প্রকাশসহ একই বর্ষের সব বিভাগের ফলাফল একত্রে প্রকাশ, গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতা পুনঃ মূল্যায়ন, সাত কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন, প্রতিটি বিভাগে মাসে দুইদিন করে অধিভুক্ত সাত কলেজে মোট ১৪ দিন ঢাবি শিক্ষকদের ক্লাস নেয়া ও সেশন জট নিরসনের লক্ষ্যে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্রাশ প্রোগ্রাম চালু- এই ৫ দফা দাবি আদায়ে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।

জানা গেছে এ বিষয়ে ঢাবি কর্তৃপক্ষের কাছ থেকে ইতিবাচক সাঁড়া না পেলে মানবন্ধন থেকে কঠোর কর্মসূচি দেয়া হয়।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর