আজ বৃহস্পতিবার। ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ। ১৫ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ। ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৩:৪৮

নড়াইলে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপিত

নড়াইলে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপিত
নিউজ টি শেয়ার করুন..

সাইফুল ইসলাম :
নড়াইলের লোহাগড়ায় তৃতীয় বারের মত ১-৭ মে উদযাপিত হল জাতীয় গণমাধ্যম সপ্তাহ। গ্রামের সাংবাদিকদের এই সপ্তাহটিকে ঘিরে ছিল নানা অনুষ্ঠানমালার আয়োজন। সাংবাদিকদের অধিকার ও পেশার মর্যাদা রক্ষায় (বিএমএসএফ) গত দুই বছর ধরে দেশব্যাপী এই সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতি চেয়ে উদযাপন করে আসছে। এ বছর “বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম” লোহাগড়া উপজেলা শাখা ছাড়াও বাংলাদেশের প্রায় ২ শতাধিক শাখা কমিটি নানা আয়োজনে সপ্তাহটি উদযাপন করেছে।

জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৯ উপলক্ষে নড়াইলের লোহগড়ায় পহেলা মে সকাল সাড়ে দশটায় বর্ণাঢ্যর‌্যালী-শোভাযাত্রা আনুষ্ঠিত হয়েছে। এছাড়া সপ্তাহব্যাপী লিফলেট বিতরণ, ৩ মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসে কুইজ প্রতিযোগিতা, স্কুলের ছাত্রছাত্রীদের সাথে মতবিনিময় এবং বৃক্ষরোপনসহ নানা অনুষ্ঠানে পালিত হবে সপ্তাহটি। আলোচনায় দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ভুমিকা, অতীত ঐতিহ্য, সমস্যা, সম্ভাবনা, অধিকার ও ১৪ দাবি আদায় নিয়ে জোরালো বক্তব্য তুলে ধরেন সাংবাদিকরা।

দেশে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের যেমন: শিক্ষা সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, কৃষি সপ্তাহ, মৎস্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, পুষ্টি সপ্তাহসহ বিভিন্ন সপ্তাহ ও অগনিত দিবস রয়েছে। কিন্তু একমাত্র গণমাধ্যম অঙ্গনের কোন সপ্তাহব্যাপী কর্মসূচী নেই এবং ৩ মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস বিশ্বের সকল দেশে রাষ্ট্রীয় ভাবে উদযাপিত হলেও তা বাংলাদেশে ব্যতিক্রম।

“বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম” লোহাগড়া উপজেলা শাখা কমিটির র‍্যালি ও আলোচনা সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও লোহাগড়া উপজেলা কমিটির সভাপতি সৈয়দ খায়রুল আলম, কমিটির উপদেষ্টা জাতীয় ভলিবল দলের ক্যাপটেন হরশিত বিশ্বাস,উপজেলা কমিটির সহ-সভাপতি মো উজির আলী,সাধারন সম্পাদক মো পলাশ মোল্যা, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক রুমানা জেসমিন,তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজি শোয়ানুর রহমান,প্রচার সম্পাদক হাছিবুর রহমান, সদস্য নারী নেত্রী কাজল রেখা,সদস্য মারিয়ম খানম প্রমুখ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর