আজ বৃহস্পতিবার। ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় ভোর ৫:৪৭

ময়মনসিংহ সিটি নির্বাচন কাল, ভোট হবে ইভিএমে

ময়মনসিংহ সিটি নির্বাচন কাল, ভোট হবে ইভিএমে
নিউজ টি শেয়ার করুন..

কাউছার আহমেদ:ময়মনসিংহ প্রতিনিধি :

বৈরী আবহাওয়ার মধ্যদিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন সুষ্ঠ্র ও সফল ভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি প্রহন করেছে নির্বাচন কমিশন। সকাল থেকে বৃষ্টির মধ্যে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে।

৩৩টি ওয়ার্ডে ১২৭টি ভোট কেন্দ্রে ৮৩০টি বুথে ইভিএম প্রদ্ধতিতে ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, প্রথমবারের মত অনুষ্ঠিত এই নির্বাচনে সব ধরণের নিরাপত্তা বিধানে নির্বাচন কমিশনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে প্রস্তুতি। প্রতিটি ভোট কেন্দ্রে ১০জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য থাকবে। পাশাপাশি নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাসহ সংশ্লিষ্ঠ সকলের নিরাপত্তা ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩৩টি মোবাইল টিম (প্রতি ওয়ার্ডে একটি করে), পুলিশের ৩৩টি মোবাইল টিম (প্রতি ওয়ার্ডে একটি করে) ও ১১টি স্টাইকিং দল থাকবে।

প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তিনজন অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও নির্বাচনকালীন সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।
নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। মেয়র পদে কোনো প্রার্থী না থাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতা মেয়র নির্বাচিত হন।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর