আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:৪০

বাইক চালিয়ে নর্থসাউথে পড়াশোনা করছেন মুসাব্বির

বাইক চালিয়ে নর্থসাউথে পড়াশোনা করছেন মুসাব্বির
নিউজ টি শেয়ার করুন..

নাম সৈয়দ মুসাব্বিরুল ইসলাম। পড়াশোনা করছেন নর্থ সাউথ ইউনিভার্সিটির বিবিএতে। রাইড শেয়ারিং অ্যাপ উবারের মাধ্যমে বাইক চালিয়ে নিজের পড়াশোনার খরচ তিনি নিজেই বহন করছেন। বাবা-মায়ের কাছ থেকে তিনি এখন আর টাকা আনেন না। চার মাস পরপর প্রতি সেমিস্টারে প্রায় ৭০ হাজার টাকা টিউশন ফি দিতে হয়। পুরো খরচটাই বহন করেন নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ফিন্যান্স ও মানবসম্পদ বিষয়ে মেজর করা ওই ছাত্র।

জানালেন, প্রতিদিন দুপুরবেলা ক্লাস। ক্লাসের আগে-পরে প্রায় ১০-১২ ঘণ্টা বাইক চালান মুসাব্বিরুল। কখনো কখনো বাড়ি ফিরতে অনেক রাত হয়ে যায়। পড়ালেখা শেষ করে তারপর ঘুমাতে যান তিনি। এত কষ্ট হলেও নিজের পড়ার খরচ নিজে বহন করতে পেরে নিজেকে ধন্য মনে করেন মুসাব্বি

ভবিষ্যতে করপোরেট দুনিয়ায় ভালো বেতনের একটা চাকরি করতে চান মুসাব্বির। সেভাবেই নিজেকে প্রস্তুত করছেন তিনি। জানালেন পথেঘাটে প্রতিদিন নতুন নতুন মানুষের সঙ্গে পরিচয় হচ্ছে তার।

একেকজনকে একেকভাবে ম্যানেজ করতে হয়। এটাও তিনি পড়াশোনার একটি পার্ট হিসেবে নিয়েছেন, কিভাবে মানুষকে ম্যানেজ করতে হয় সেটা তিনি হাতেকলমে শিখছেন। স্বপ্ন দেখেন স্বনির্ভর বাংলাদেশের। তার মতে পরের উপর নির্ভর না থেকে নিজে নিজে কিছু করার মাঝে আনন্দ আছে। এই আনন্দটা সবার মাঝেই দেখতে যান আত্মবিশ্বাসী মুসাব্বির।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর