আজ বৃহস্পতিবার। ৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ। ২২শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ। ২২শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় সকাল ১০:৫১

মা সন্তানের শ্রেষ্ঠ শিক্ষক ও বড় বন্ধু : এনডিপি

মা সন্তানের শ্রেষ্ঠ শিক্ষক ও বড় বন্ধু : এনডিপি
নিউজ টি শেয়ার করুন..

পৃথিবীর সব দেশেই এই মা শব্দটিই কেবল সার্বজনীন বলে মন্তব্য করে আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিশ্বের সকল মাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

শনিবার গণমাধ্যমে আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে প্রেরিত এক বানীতে বলেন, মা প্রথম কথা বলা শেখান বলেই মায়ের ভাষা হয় মাতৃভাষা। মা হচ্ছেন মমতা-নিরাপত্তা-অস্তিত্ব, নিশ্চয়তা ও আশ্রয়। মা সন্তানের অভিভাবক, পরিচালক, ফিলোসফার, শ্রেষ্ঠ শিক্ষক ও বড় বন্ধু।

তারা বলেন, ইসলামে মায়ের মর্যাদা অসীম। মাকে মহান আল্লাহ তা’য়ালা স্বীয় রাসুলে পাক সাল্লাল্লাহু আলাইহে ওয়া সালামের পরে সর্বোচ্চ আসন দিয়েছেন। সমাসীন করেছেন অভাবনীয় মর্যাদার আসনে। বলা হয়েছে, মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত।

নেতৃদ্বয় বলেন, মাকে শ্রদ্ধা ও ভালবাসা জানানোর নির্দিষ্ট কোন দিন নাই। মায়ের প্রতি ভালবাসা প্রতিটি মুহূর্তের। তারপরও বিশ্বের সকল মানুষ যাতে এক সাথে মায়ের প্রতি শ্রদ্ধা জানাতে পারে সে জন্য আন্তর্জাতিক মা দিবস পালন করা হয়।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর