আজ বৃহস্পতিবার। ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:৪৭

লক্ষ্মীপুরে মোবাইল নেটওয়ার্কের চরম ভোগান্তি

লক্ষ্মীপুরে মোবাইল নেটওয়ার্কের চরম ভোগান্তি
নিউজ টি শেয়ার করুন..

আনোয়ার হোসেন, লক্ষ্মীপুর :

লোডশেডিং বা বিভিন্ন কারণে বিদ্যুৎ না থাকলে লক্ষ্মীপুর জেলা ব্যাপী বিভিন্ন মোবাইল ফোন কোম্পানীর নেটওয়ার্কে ডাউন হয়ে যায়। এতে গ্রাহক ভোগান্তি চরমে পৌঁছে বলে অভিযোগ করেছে বিভিন্ন কোম্পানীর গ্রাহকরা।

বিগত সময়ের তুলনায় গত কয়েক মাস যাবত লক্ষ্মীপুরে মোবাইল ফোন কোম্পানী গ্রামীণফোন, রবি-এয়ারটেল, বাংলালিংক, টেলিটক কোম্পানীর নেটওয়ার্কের কল আদান প্রদান এবং ডাটা (ইন্টারনেট) সার্ভিসে এ রকম সমস্যা প্রকট আকারে দেখা দিয়েছে।

আবার কোন কোন এলাকায় সব সময়ই দুর্বল নেটওয়ার্ক থাকলেও সংশ্লিষ্ট কোম্পানী উন্নত গ্রাহক সেবা দিচ্ছে না বলেও অভিযোগ করেছেন গ্রাহকরা। গ্রাহকদের প্রতিক্রিয়া থেকে জানা যায়, লক্ষ্মীপুরে মোবাইল ফোনের গ্রাহকরা বর্তমানে প্রায় সময় কথার মাঝখানে হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া, পুনঃসংযোগ পেলেও অপর প্রান্ত থেকে কথা না শোনা এবং শুধু শুধু বিল কেটে নেয়ার মতো সমস্যায় ভোগছেন বলে জানিয়েছেন।

আবার ইন্টারনেটের ক্ষেত্রে ৩জি চালু করে ২জি স্পীড ও পায় না। এতে করে গ্রাহকেদের ভোগান্তি এবং আর্থিক ক্ষতি হচ্ছে চরম। এ সমস্যাগুলো মুলত বিদ্যুঃ না থাকলে দেখা দেয় বেশি। বর্তমানে লক্ষ্মীপুর জেলার মোবাইল নেটওয়ার্ক বিদ্যুৎ থাকার ওপর নির্ভর করছে।

কোন কোন এলাকায় বিদ্যুৎ না থাকলে নুন্যতম নেটওয়ার্ক কাভারেজ খুঁজে পাওয়া ও দুষ্কর। তখন স্বাভাবিক ইনকামিং-আউটগোয়িং ব্যবস্থাতে পুরোপুরি বিচ্ছিন্ন থাকতে হচ্ছে গ্রাহকদের। এতে করে মোবাইল নেটওয়ার্কের উপর নির্ভর সেবা বা দৈনন্দিন প্রয়োজনীয় জরুরী কাজটুকুতে সারতে পারছে না গ্রাহকরা। এ বিষয় কোম্পানিগুলোর হেল্পলাইনে একাধিকবার জানিয়েও কোনো প্রতিকার পায় না বলে গ্রাহকদের অভিযোগ।

সকল কোম্পানীর গ্রাহরা অভিযোগ করে বলেছেন, গ্রামীণ এলাকায় সব কোম্পানির নেটওয়ার্ক অত্যন্ত দুর্বল। মোবাইলে জরুরি কথা বলার সময় কলড্রপ, ইমার্জেন্সি নেটওয়ার্কসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়। আধুনিক প্রযুক্তির যুগে নেটওয়ার্কের এ অবস্থা মেনে নেয়া যায় না। অনেকে অভিযোগ করে বলেন, শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক ভোগান্তি মেনে নিতে কষ্টকর হচ্ছে। মোবাইল নির্ভর ব্যবসায়িক কার্যক্রম চরম আকারে ব্যহত হচ্ছে। ব্যবসায়ীক ভাবে হচ্ছি ক্ষতিগ্রস্ত।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর