আজ সোমবার। ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১২:১০

শ্রীনগরে স্কুল ছাত্র রিফাত হত্যাকারীদের ফাঁসির দাবীতে যৌথ প্রতিবাদ সভা

শ্রীনগরে স্কুল ছাত্র রিফাত হত্যাকারীদের ফাঁসির দাবীতে  যৌথ প্রতিবাদ সভা
নিউজ টি শেয়ার করুন..

মুন্সীগঞ্জ প্রতিনিধি:-

মুন্সীগঞ্জের শ্রীনগরে স্কুল ছাত্র মোঃ রিফাত দেওয়ান (১৭) হত্যাকারীদের ফাঁসির দাবিতে দুই উপজেলার যৌথ প্রতিবাদ সভা হয়েছে। ২৮ এপ্রিল রবিবার বিকাল ৫টায় উপজেলার বাড়ৈখালী ইউনিয়ন আ.লীগের অফিসে, শ্রীধরপুর গ্রামের মোঃ নিজার দেওয়ানের পুত্র ও বাড়ৈখালী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র মোঃ রিফাত দেওয়ান (১৭)র হত্যার প্রতিবাদের, হত্যা কারীদের ফাঁসির দাবিতে দুই উপজেলার নেতৃবৃন্দু ও প্রশাসনসহ যৌথ প্রতিবাদ সভা হয়।

এ সভায় উপস্থিত নেতৃবৃন্দু ও প্রশাসন কর্মকর্তারা নিহতের পরিবারে ধৈয্য ধারন করতে বলেন এবং এ হত্যা ঘটনায় যারা জরিত তাদেরকে অবশ্যই দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে ফাঁসির কাঠঘোড়ায় দাঁড় করানো আশ্বাসদেন।

নিহতের বাবা নিজামকে আশ্বস্ত করে প্রশাসন কর্মকর্তা বলেন- ‘‘আপনার সন্তান ফেরৎ দিতে পারবোনা কিন্তু এ ঘটনার সাথে জরিতদের গ্রেফতার করে বিচার দিব ইনশাল্লাহ”। তিনি আরোও বলেন- পার্শ্ববর্তী উপজেলার শেখরনগর ইউনিয়নের পাউশার গ্রাম বাসিদের দৃষ্টি আকশন করে বলেন- যারা এই হত্যাকাণ্ডের সাথে জড়িত আপনার তাদের কে ধরতে আইনশৃঙ্খলা বাহিনীকে সাহায্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন, শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ ইউনুচ আলী, সেকেন্ড অফিসার এসআই নাজমুল, সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাহিদ, জেলা পরিষদের সদস্য ইকবার হোসেন, লতব্দী ইউপি চেয়রাম্যান সোরহাব হোসেন, শেখরনগর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, বাড়ৈখালী ইউপি চেয়ারম্যান সেলিম তালুকদার, দুই উপজেলার ইউপি সদস্য ও স্থানীয় নেতৃবৃন্দুসহ প্রমূখ।

উল্লেখ্য- পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের হাতুড়ি পিটায় মোঃ রিফাত দেওয়ান (১৭) নামে দশম শ্রেণীর এক ছাত্র নিহত হয়েছে। সোমবার ২২এপ্রিল রাতে হাতুড়ি পিটানোর ঘটনায় গুরুত্বর আহত অবস্থায় তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার দুপুর ১টায় কতর্ব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।

জানাগেছে- ঘটনার পরপরই সংশ্লিষ্টরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করতে পারিনি পুলিশ। স্থানীয় ও পুলিশ সুত্রে জানাগেছে, গত ১৩ই এপ্রিল সিরাজদিখান উপজেলার শেখরনগর এলাকায় রিফাত ও তার বন্ধুদের সাথে পার্শ্ববর্তী শ্রীধরপুর এলাকার রাহুল নামে অপর এক কিশোর ও তার সহযোগীদের তর্কবিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে।

বিষয়টি মিমাংসায় রিফাত ও রাহুল তার বন্ধুদের নিয়ে সোমবার রাতে শ্রীধরপুর ব্রীজে আসে। এসময় তাদের মধ্যে আবারো তর্কবিতর্কের এক পর্যায় রাহুল গ্রুপের একজন হাতুড়ি দিয়ে রিফাতের মাথায় আঘাত করলে গুরুতর আহত হয় সে। ঘটনাস্থল থেকে তাকে ঢাকা বিআরবি হাসপাতালে নিভির পরিচর্যা কেন্দ্র (আইসিও)তে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়। এ ব্যপারে নিহতের বাবা বাদী হয়ে শ্রীনগর থানায় ১৯জনকে আসামীসহ কয়েক জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা রুজ করেছে। যাহার মামলা নং ১৯/২৪.০৪.১৯ ইং। তবে এ ঘটনায় এখনো কোন আসামী গ্রেফতার হয়নি।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর