আজ বৃহস্পতিবার। ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:১০

অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নিব : গোলাম রাব্বানী

অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নিব : গোলাম রাব্বানী
নিউজ টি শেয়ার করুন..

সিনিয়র প্রতিবেদক :

কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জের ধরে (১৮ মে ২০১৮ )ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের নারী নেত্রীদের ওপর হামলা ঘটনা ঘটেছিল। তাদের অধিকাংশই পদবঞ্চিত নেতা। তখন ছাত্রলীগ সাধারন সম্পাদক গোলাম রাব্বানী তাদের বোঝানোর চেষ্ঠা করলেও তাদের কে থামানো যাচ্ছিল না। তখন অভিমান থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের কথা বলেছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

গোলাম রাব্বানী বলেন, যেহেতু তারা সংগঠনের বদনাম করছে, তাই অভিমান থেকে পদত্যাগের কথা বলেছিলাম। বিশেষ সিন্ডিকেটের নির্দেশনা অনুযায়ী পদবঞ্চিতরা এসব করছেন বলেও দাবি তার।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে তাদের প্রত্যেকে গত কমিটিতে একাধিক পদে ছিল। আমরা বিশ্বাস করি, আমাদের পূর্ববর্তী নেতারা ক্রস চেক করেই তাদের পদ দিয়েছে। এখন আমরা তাদের ডেডিকেশন তাদের সক্রিয়তা দেখে পদ দিয়েছি, তাদের মধ্যে কেউ যদি গোপনে বিয়ে করে তাহলে কী করার আছে। তারপরও বলব তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নিব।

নিজেদের মধ্যে আর ভুল বোঝাবুঝি নয়। এখন থেকে দুই পক্ষই সংগঠনের ইতিহাস ঐতিহ্যকে সম্মান করে এবং ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগের এক পতাকাতলে চলার প্রতিশ্রুতি দিয়েছে।

রোববার রাত সাড়ে আটটা থেকে মধ্য রাত অবধি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির দায়িত্বে থাকা আওয়ামী লীগের কেন্দ্রীয় চার নেতা পুনরায় ছাত্রলীগের পদবঞ্চিতদের নিয়ে বৈঠক করেন। প্রায় ৪ ঘণ্টা ধরে চলা এ বৈঠক হয়।

বৈঠক সূত্র জানা যায়, দায়িত্বশীল নেতারা ছাত্রলীগের উভয় অংশের প্রতি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কড়া বার্তা দেন। এরপর কয়েক ঘন্টাব্যাপী বৈঠকে উভয় পক্ষকে নিয়ে সমঝোতায় পৌঁছান। দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগ নেতারা তাদের কয়েকটি নির্দেশনা দেন।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর