আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৯:৪১

এই গরমে কেমন হবে তারুণ্যের পোশাক

এই গরমে কেমন হবে তারুণ্যের পোশাক
নিউজ টি শেয়ার করুন..

রোদ্র উজ্জল দিন। কিন্তু রোদের তাপমাত্রাটা খুবই অসহনীয়। এমন সময়ে সবাই গরমরে হাত থেকে রেহাই পেতে খুবই সচেতন। তাই এই সময়ে তরুণ ছেলেদের পোশাক বাছাইয়ে চাই একটু বাড়তি মনোযোগ, তা না হলে গরমে সস্তিতে থাকাটা খুবই মুশকিল একটা ব্যপার। তাই এই গরমের কথা মাথায় রেখে বিভিন্ন ফ্যাশন কোম্পানিগুলো নতুন করে সাজিয়েছে তাদের পোশাকের কালেকশন।

গরমের দিনে সবাই চায় একটু হালকা পোশাক পরার জন্য, তাই সকলের পছন্দের তালিকায় পাঞ্জাবির কদর একটু কমই দেখা যায়। প্রায় সকলের প্রতিদিনের পছন্দের তালিকায় প্রাধান্য পায় টি-শার্ট, শার্ট বা পোলো শার্ট। তবে এই পছন্দের তালিকায় তারতম্য পাওয়া যায়, যেমন অফিসে একরকম পছন্দ, কলেজ বা ভার্সিটির ক্লাসে আরেকরকম আবার বন্ধুদের সাথে সন্ধ্যায় মন ভোলানো আড্ডায় আরেক রকম পছন্দ। পছন্দে যত ভিন্নতা থাকুক না কেন লক্ষ একটাই গরম থেকে রেহাই পাওয়া। এই গরমে সকলের আরাম দায়ক পোশাকের তালিকায় থাকে সুতির পোশাক যা আমাদের বাংলাদেশের আবহাওয়ার সাথে খুবই মানাসই। সুতি কাপড়ের টি-শার্ট বা শার্ট খুবই আরামদায়ক যা ছেলেদের দৈনিন্দন কাজে এনে দেয় প্রশান্তি। বর্তমান সময়ের সাথে তাল মিলিয়ে চলার জন্য ডিজাইনের কথাটাও মাথায় রাখতে হয়। এই সময়ে সবচেয়ে ভাল পছন্দ হতে পারে প্রিন্টের ডিজাইনের পোশক তবে দিনের বেলা পড়তে পারেন এক রঙের পোশাক।

কেমন হবে পছন্দের তালিকাঃ


ফ্যাশন কোম্পানি গুলোর কালেকশনে বাড়তি সংযোজন দেখেই বোঝা যায় বর্তমান সময়ের সঠিক পছন্দ হলো সুতি কাপড়। কিন্তু এই সুতি কাপড়ের মধ্যে রয়েছে ভিন্নতা যেমন পাতলা সুতি কাপড়, নরম সুতি কাপড়, চাইনিজ সুতি কাপড় ইত্যাদি। জনপ্রিয় ফ্যাশন কোম্পানি ডিটেক্সের প্রতিষ্ঠাতা জনাব আরিফুর রহমান বলেন, ‘ শুধুমাত্র সুতি হলেই চলবে না খেয়াল রাখতে হবে সুতি কাপড়টি যেন অবশ্যই নরম সুতি হয়। দিনের বেলার জন্য এক রঙের পোশাকই সবথেকে ভালো পছন্দ, আর রঙের দিক থেকে কালোকে এই গরমের সময়ে বর্জন করাই শ্রেয় পরা যাবে সাদা, অফ হোয়াইট, আকাশী নীল, মেরুন। আর ডিজাইনের ক্ষেত্রে স্বল্প ডিজাইনের পোশাক পড়াই ভালো’। পড়তে পারেন ফুল হাতা এবং হাফ হাতা দুই রকমেরই পোশাক তবে ফুল হাতা শার্টের ক্ষেত্রে হাতা গুছিয়ে পড়াই ভালো। আর গরমের হাত থেকে রক্ষা পেতে হাফ হাতার কোন তুলনাই হয় না। আর প্রিন্ট ডিজাইনের টি-শার্ট এখন সবার পছন্দের তালিকায় শীর্ষে, প্রিন্ট ডিজাইনের টি-শার্টগুলো দিনের থেকে রাতেই বেশ ভালো দেখায়। তবে বর্তমানে সকল পোশাকেই ব্যবহার করা হচ্ছে মোলায়েম কাপড় যা খুবই আরামদায়ক।

যেসকল ডিজাইন পড়তে পারেনঃ


বর্তমান সময়ের জন্য সবথেকে ভালো হবে এক রঙের পোশাক, তবে পড়তে পারেন চেক ডিজাইনও। আরামদায়ক পোশাকের জন্য বাছাই করতে পারেন একটু ঢিলেঢালা পোশাক। বর্তমান বাজারের চাহিদা অনুযায়ী প্রায় সকলকেই
দেখা যাচ্ছে হালকা রঙের পোষাক পড়তে আর ডিজাইনের ক্ষেত্রে বিভিন্ন রকম লেখা, ইমোজি, বিভিন্ন বস্তু ইত্যাদি।

কোথায় থেকে কিনতে পারেনঃ


বর্তমানে গরমের কালেকশন নিয়ে সকল ফ্যাশন কোম্পানিরই রয়েছে বাড়তি সংযোজন। আর গরম থেকে রেহাই পেতে সবারই বাইরের রোদে বের হতে অনীহাতো আছেই। আর এই অনীহার কথা মাথায় রেখেই বিভিন্ন ফ্যাশন কোম্পানি মানুষের পণ্যগুলো ঘরে পৌছে দিচ্ছে। এ ব্যাপারে ডিটেক্সের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম শাহিন বলেন ‘ ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখেই আমরা ঢাকা ও ঢাকার বাইরে ক্রেতাদের হোম ডেলিভারি দিচ্ছি এবং ক্রেতাগণ যেন তাদের কাঙ্খিত পণ্যটি দ্রুত তাদের হাতে পায় সেই ব্যপারেও রয়েছে আমাদের বিশেষ নজরদারি’।

গরমের এমন আচরণে উত্তাপ চারিপাশ সেই সাথে আবহাওয়াও অসহনীয়। আর এই গরমে বিভিন্ন রকমের সমস্যায় পড়তে হচ্ছে প্রতিদিন তাই এই গরম থেকে রক্ষা পেতে সচেতনতাটা একটু বেশি হতে হবে নিজেকেই। তাই টি-শার্ট, পোলো শার্ট, শার্ট যাই হোক না কেন পোশাক যাতে আরামদায়ক হয় সেটাই খেয়াল রাখতে হবে। এতে নিজেকে যেমন পরিপাটি করে সাজানো যাবে তেমনি কিছুটা রক্ষা পাওয়া যাবে গরমের হাত থেকে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর