আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৩:৪৬

ঠাকুরগাঁওয়ে গুণী ব্যক্তি ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠনকে সম্মাননা

ঠাকুরগাঁওয়ে গুণী ব্যক্তি ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠনকে সম্মাননা
নিউজ টি শেয়ার করুন..

আসিফ জামান ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে শিল্প-সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ৮ গুণী ব্যক্তি ও ২টি সৃজনশীল সাংস্কৃতিক সংগঠনকে ‘সম্মাননা’ প্রদান করা হয়েছে।

শনিবার রাতে ঠাকুরগাঁও জেলা শিল্পকলার উদ্যোগে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

সাংসদ রমেশ চন্দ্র সেন বক্তব্যে বলেন, শিল্প-সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো নিরলস ভাবে কাজ করছে। এতে করে একদিকে যেমন উন্নয়ন সাধিত হচ্ছে ঠিক তেমনি অন্যদিকে মেধা বিকাশে এটি উল্লেখযোগ্য ভুমিকা রাখছে। এসব বিশেষ ব্যক্তি ও সংগঠনগুলোকে তরান্বিত করতে সরকার কাজ করছে। এভাবেই দেশ এগিয়ে যাবে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য দেন, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ।

উল্লেখ্য, ২০১৬ সালে কণ্ঠ সংগীত ক্ষেত্রে কালী প্রসাদ রায়, নৃত্যকলা ক্ষেত্রে প্রীতি গাঙ্গুলী, আবৃত্তি ক্ষেত্রে মোতাহার হোসেন, লোক সংস্কৃতি (বাউল গান) ক্ষেত্রে ইলিয়াস বাউল এবং ২০১৭ সালে সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন ক্ষেত্রে শাপলা নাট্যগোষ্ঠী, কণ্ঠ সংগীত ক্ষেত্রে প্রণব ভট্টাচার্য, যাত্রা শিল্প ক্ষেত্রে দেব কুমার গুহ ঠাকুরতা, লোক সংস্কৃতি (ধামের গান) ক্ষেত্রে ক্ষীতেন্দ্র নাথ বর্মন, নৃত্যকলা ক্ষেত্রে জাবীন আক্তার লিজা ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন ক্ষেত্রে বড় বালিয়া আদিবাসী কল্যাণ সমিতিকে সম্মাননা প্রদান করা হয়।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর