আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:৩৫

ইবিতে তথ্য অধিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ইবিতে তথ্য অধিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
নিউজ টি শেয়ার করুন..

ইবি সংবাদদাতা :
‘বাংলাদেশে তথ্য অধিকার :প্রায়োগিক পর্যালোচনা’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টায় মীর মশাররফ হোসেন ভবনে আইন অনুষদের সভাকক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য ও গবেষণা তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। আল-ফিক্হ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।

আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল হকের সভাপতিত্বে সেমিনারে আইন অনুষদের ডিন ও আইন প্রশাসক অধ্যাপক ড. রেবা মন্ডল, প্রফেসর ড. হালিমা খাতুন এবং অধ্যাপক ড. মোঃ আব্দুল করিম খান আলোচক হিসাবে বক্তব্য প্রদান করেন।

কোষাধক্ষ্য ও গবেষণা তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এ সেমিনারে বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল অধিকার। আমরা অধিকার বঞ্চিত ছিলাম। গণতন্ত্রের বিকাশ ও সুরক্ষা, রাষ্ট্রের সাংবিধানিক বাধ্যবাধকতা ও মৌলক অধিকারের সাথে তথ্য অধিকার এবং তথ্য অধিকার আইন এক সূত্রে গাঁথা। তিনি আরও বলেন, আইন সুন্দর। কিন্তু কীভাবে প্রয়োগ করবো সেটিই গুরুত্বপূর্ণ বিষয়।

প্রবন্ধ উপস্থাপন পরবর্তী উন্মুক্ত আলোচনায় অংশ নেন অধ্যাপক ড. মোঃ শাহজাহান মন্ডল, অধ্যাপক ড. মোহাঃ তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. মুহাঃ কামরুজ্জামান, অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্যাহ, অধ্যাপক মোহাম্মদ সেলিম, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, অধ্যাপক ড. এম. এয়াকুব আলী, অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান প্রমূখ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর