আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:৫৫

যৌন হয়রানির শিকার দঙ্গল কন্যা ফাতিমা

যৌন হয়রানির শিকার দঙ্গল কন্যা ফাতিমা
নিউজ টি শেয়ার করুন..

#মিটু আন্দোলন কিছুটা স্তিমিত হয়ে পড়লেও আবারও যৌন হয়রানি নিয়ে মুখ খুলে হইচই ফেলে দিয়েছেন ‘দঙ্গল’ কন্যা খ্যাত অভিনেত্রী ফাতিমা সানা শেখ। জানালেন তিনিও ছোটবেলায় যৌন হয়রানির শিকার হয়েছিলেন।

ইন্ডিয়া টুডে জানায়, সম্প্রতি  এক সাক্ষাৎকারে ফাতিমার কাছে #মিটু আন্দোলন নিয়ে মতামত জানতে চাওয়া হয়েছিল। এ প্রসঙ্গে তিনি বলেন, এ ব্যাপারে ব্যক্তিগত অভিজ্ঞতা রয়েছে আমার। তবে আমার মনে হয়, শুধু ফিল্ম ইন্ডাস্ট্রির গণ্ডির মধ্যে এই আন্দোলনকে বেঁধে রাখা ঠিক নয়। কারণ শুধু ফিল্ম ইন্ডাস্ট্রিতেই যৌন নিগ্রহ ঘটে এটা ভাবলে ভুল হবে। বরং সব চাকরির ক্ষেত্রেই ঘটে। আমার সঙ্গেও ঘটেছে।’

তিনি আরও বলেন, তবে ‘দঙ্গল’ সিনেমার কাজের সময় কিংবা এরপরে ঘটেনি। এর আগে অর্থাৎ ছোটবেলায় এমন এক তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছিল আমাকে।

‘দঙ্গল’ কন্যা  বলেন, এ  নিয়ে আমি কেন মুখ খুলছি না, তা জানতেও অনেকে উৎসুক হয়ে থাকে। কিন্তু সব প্রত্যাশা পূরণ করা সম্ভব নয়। এই দেশের বহু নারীই যৌন হয়রানির শিকার হয়েছেন। কিন্তু জনসমক্ষে তা নিয়ে কথা বলতে গেলে অনেকেই তা স্বাচ্ছন্দবোধ নাও করতে পারেন।

#মিটু আন্দোলনের শুরু থেকেই সরব এ নায়িকা। কিন্তু বরাবরই নিজের অভিজ্ঞতার কথা এড়িয়ে যান তিনি। ‘ঠাগস অব হিন্দুস্তান’ ছবির সময় এ নিয়ে প্রশ্ন উঠলেও সেসময় তিনি এ ব্যাপারে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছিলেন। নিজের জীবনের ওই অধ্যায়টুকু নিয়ে জনসমক্ষে আলোচনা করতেও রাজি নন ফাতিমা।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর