আজ শনিবার। ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৩:২৩

হাবিপ্রবি’তে কৃষি অনুষদীয় শিক্ষার্থীদের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

হাবিপ্রবি’তে কৃষি অনুষদীয় শিক্ষার্থীদের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন
নিউজ টি শেয়ার করুন..

আজিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ১৮ ব্যাচের উদ্যোগে ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে প্রশাসনিক ভবনের সামনে একটি শোভাবর্ধক গাছের চারা লাগিয়ে উক্ত কর্মসূচির শুভ উদ্বোধন করেন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন প্রফেসর ড. মু: আবুল কাসেম।

বৃক্ষরোপণ শেষে প্রফেসর ড. মু: আবুল কাসেম বলেন,অক্সিজেন,ঔষধাদি উপকরণ দিয়ে বৃক্ষ আমাদের বাঁচিয়ে রাখে।তাই আমাদেরও উচিৎ বৃক্ষরোপণ করে সঠিকভাবে পরিচর্যা করা।

তিনি আরো বলেন, কৃষি অনুষদের ১৮তম ব্যাচের ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচিরম মত এ মহতী উদ্যোগকে অভিনন্দন জানান এবং এ ধরনের কর্মকান্ডে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এসময় বৃক্ষরোপণ কর্মসূচিতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মতিউর রহমান হাওলাদার,সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ফার্মাকোলজি অ্যান্ড টক্সিকোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সিদ্দিকুল ইসলাম, হাবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক,সামাজিক বিজ্ঞান ও কলা অনুষদের ডীন প্রফেসর ড. এ টি এম রেজাউল হক, উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর টি এম টি ইকবাল,শিক্ষক ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, এ বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রায় ১১৫টি বণজ, ফলজ ও ঔষধি গাছ রোপন করা হয়।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর