আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:০৭

বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা চান শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা চান শিক্ষামন্ত্রী
নিউজ টি শেয়ার করুন..

বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সমন্বিত পরীক্ষা বাস্তবায়ন করতে চান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সহযোগিতা করলে এটি বাস্তবায়ন সম্ভব বলে জানান তিনি।

বুধবার (১০ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা যদি মেডিকেল ভর্তি পরীক্ষা সমন্বিত করতে পারি, তাহলে আমরা কেন অন্য ভর্তি পরীক্ষা সমন্বিত করতে পারবো না? আমার বিশ্বাস যে, আমাদের যদি সবার একটু সদিচ্ছা থাকে তাহলে নিশ্চয়ই আমরা পারবো। এক্ষেত্রে আমি আশা করি, বিশ্ববিদ্যালয়গুলো সহযোগিতা দেবে।’

অপর এক প্রশ্নের জবাবে দীপু মনি জানান, প্রস্তাবিত শিক্ষা আইন একজন পরামর্শকের মাধ্যমে যাচাই-বাছাই করা হচ্ছে। অন্য আইনের সঙ্গে অসঙ্গতি আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। আশা করা হচ্ছে, যাচাই শেষে মন্ত্রণালয় থেকে এ বছরের শেষ নাগাদ পরবর্তী পর্যায়ে পাঠানো সম্ভব হবে। শিক্ষানীতি বাস্তবায়নেরও কাজ চলছে।

গোপালগঞ্জ, চট্টগ্রাম ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা সম্পর্কে অবহিত আছেন জানিয়ে মন্ত্রী বলেন, তারা বিষয়টি দেখছেন। আশা করছেন এসব সমস্যা দূর করা যাবে।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০১৩ সালে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আয়োজন করেও শেষ পর্যন্ত আন্দোলনের মুখে তা বাতিল করে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা যদি মেডিকেলে সমন্বিত করতে পারি, তাহলে বিশ্ববিদ্যালয়ে কেন পারব না? আমার বিশ্বাস যদি সবার একটু সদিচ্ছা থাকে তাহলে নিশ্চয়ই পারবো। এ ক্ষেত্রে আশা করি বিশ্ববিদ্যালয়গুলো সহযোগিতা করবে।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর