আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় ভোর ৫:৪০

প্রিয় উপজেলা শ্রীনগরে নিশ্চিত করব নিরাপদ রক্ত দান

প্রিয় উপজেলা শ্রীনগরে নিশ্চিত করব নিরাপদ রক্ত দান
নিউজ টি শেয়ার করুন..

শরিফুল খান প্লাবন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:-

মানুষের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে, একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে-তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব।

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য- ভূপেন হাজারিকার গাওয়া এই গানটি সকলের হৃদয় ছুঁয়ে গেলেও বাস্তব জীবনে এর প্রয়োগ খুব কমই দেখছি। সত্যি কথা বলতে কি, দিন দিন মানুষের মন যেন সংকুচিত হয়ে পড়েছে। সমাজের দুস্থ অসহায় মানুষকে সাহায্য- সহযোগিতা করা, মানুষের বিপদের দিনে তার মাথায় হাত বুলিয়ে সান্ত্বনা দেবার মত মানুষের আজ বড় অভাব এই সমাজে।

মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার এক ঝাঁক তরুণ তরুণী মিলে গঠন করেছে সুস্বাস্থ্যই আমাদের লক্ষ্য।” তোমাদের দেয়া রক্তে বেঁচে যাবে অন্যেও প্রাণ জীবন যুদ্ধে এর চেয়ে বড় নাহি কিছু দান “।স্লোগানকে সামনে রেখে ০২ জুলাই ২০১৭ তে এক ঝাঁক তরুণ তরুণী নিয়ে গড়ে ওঠে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন।”সুস্বাস্থ্যই আমাদের লক্ষ্য “

জরুরী প্রয়োজনে জনসাধারণ ও মুমূর্ষু রোগীদেরকে মুহূর্তেই রক্ত সংগ্রহ করে দেয়ার পাশাপাশি সংগঠনটি- ব্লাড গ্রুপিং ক্যাম্প ইন,
মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্লাড এও য়্যারনেস ক্যাম্প ইন এবং রক্তদানে মানুষকে আগ্রহী করে তোলা।জরুরি রক্তের প্রয়োজন হলে হন্ন্য হয়ে না খোঁজে নিজ পরিবার বা আত্মীয় স্বজনদের মধ্যে হতে দ্রুত পদক্ষেপ নিতে আগে থেকেই আশেপাশের সবার রক্তের গ্রুপ জেনে রাখার আহ্বান করা। গর্ভবতী মায়েদের জন্য আগে থেকেই দুইজন রক্তদাতা ব্যবস্থা করে রাখার পরামর্শ। মোবাইল ব্লাড ব্যাংক সম্পর্কে সচেতন করা এবং তার সুবিধা ব্যবহার করা ইত্যাদি। কাজগুলো গুরুত্বসহকারে করছে সংগঠনটি।

তারই ধারাবাহিকতায় আজ বুধবার পহেলা মে শ্রীনগর সরকারি কলেজে সদস্য সংগ্রহ করে সংগঠনটি। তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শ্রীনগর সরকারি ডিগ্রী কলেজের ছাত্র ছাত্রীরা।

সুস্বাস্থ্যই আমাদের লক্ষ্য মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলা থেকে শুরু হলেও পর্যায়ক্রমে মুন্সীগঞ্জের প্রতিটি উপজেলায় তাদের সংগঠন করবে।

সুস্বাস্থ্যই আমাদের লক্ষ্য এর প্রতিষ্ঠাতা রাজীব পাল দ্যা টাইমস অফ বাংলাদেশ কে বলেন-আমরা একটু চেষ্টা করলেই দুর্বল অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসতে পারি। আমাদের একটু আন্তরিক প্রচেষ্টা আর সহানুভূতির ফলে যদি একজন মানুষের মুখে হাসি ফোটে তাতে ক্ষতি কি। আমরা ঐক্যবদ্ধ হয়েছি অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য।

আমরা সবাই মিলে সুন্দর করবো প্রিয় উপজেলা শ্রীনগর কে। নিশ্চিত করব নিরাপদ রক্ত দান।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর