আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:৫৩

সোনাগাজী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ গ্রেফতার নিয়ে পাল্টাপাল্টি  বিক্ষোভ

সোনাগাজী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ গ্রেফতার নিয়ে পাল্টাপাল্টি  বিক্ষোভ
নিউজ টি শেয়ার করুন..

জেলা প্রতিনিধি : এক ছাত্রীর শ্লীলতাহানীর চেষ্টার অভিযোগে ছাত্রীর পরিবার দায়ের করা মামলায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ এসএম সিরাজ উদ-দৌলাহকে ২৮ মার্চ বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় দুটি পক্ষ ও শিক্ষার্থীরা অধ্যক্ষের মু্ক্তি ও শাস্তি দাবী করে পাল্টাপাল্টি মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল শুরু হয়। দুটি পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে ও দুই পৌর কাউন্সিলরের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ, শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক প্রতিনিধিরা জানায়, বুধবার সকাল ১০টার দিকে অধ্যক্ষের কার্যালয়ের পিয়ন নূরুল আমিনকে দিয়ে অধ্যক্ষ আলীম পরীক্ষার্থী কয়েকজন ছাত্রীকে পাশের কোচিং ক্লাস থেকে ডাকে। একজন ছাত্রীকে তার অফিস কক্ষে রেখে অন্য আরো ৪জন ছাত্রীকে চলে যেতে বলেন। এসময় ওই ছাত্রীকে আগামী ১এপ্রিল অনুষ্ঠিতব্য আলীম পরীক্ষার আধা ঘন্টা পূর্বে প্রশ্নপত্র দেয়ার লোভ দেখিয়ে অবৈধ যৌন কামনা চরিত্র নষ্ট করার উদ্দেশ্যে ওই ছাত্রীর স্পর্শ কাতর স্থানে স্পর্শ করে শ্লীলতাহানীর চেষ্টা করে।

বেলা ১১টার দিকে ছাত্রী বাড়ি গিয়ে তার মাকে বিষয়টি বললে তার মা ও ভাই সহ মাদ্রাসা এসে ঘটনার প্রতিবাদ করলে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে দুপুর ১টার দিকে অধ্যক্ষকে থানায় নিয়ে যায়। বুধবার রাতে এ ঘটনায় ছাত্রীর মা বাদী হয়ে অধ্যক্ষকে আসামী করে ২০০০সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধিত ২০০৩ সালের ধারায় মামলা দায়ের করেন। মামলা নং-২৪। আটককৃত অধ্যক্ষ এসএম সিরাজ উদ-দৌলাহ সাংবাদিকদের জানান, ওই ছাত্রী মাথা ব্যথার কথা বলে ছুটি চেয়ে হঠাৎ অজ্ঞান হয়ে পড়লে তিনি তার অভিভাবকদের খবর দিয়ে প্রাথমিক চিকিৎসা করান। একটি মহল ঘটনাটি ভিন্নখাতে নিতে তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছেন।

সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান অধ্যক্ষকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্তি বিরাজমান  রয়েছে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর