আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:০৩

রায়হান কে বাঁচাতে কাজ করছে নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ

রায়হান কে বাঁচাতে কাজ করছে নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ
নিউজ টি শেয়ার করুন..

জাককানইবি প্রতিনিধিঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের মেধাবী ছাত্র রায়হানুল ইসলামকে বাঁচাতে কাজ করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ । ”

সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি সর্বস্তরে কাজ করছে নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা কর্মীরাও । নজরুল বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মনিরুজ্জামান রাজিব,সাবেক যুগ্ম সম্পাদক মাহফুজুর রাজ্জাক অনিক,সাবেক প্রচার সম্পাদক তোফায়েল অাহমেদ ও বর্তমান শাখা ছাত্রলীগের সহসভাপতি মো. রিপন চৌধুরী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ নয়ন মন্ডল এবং অন্যান্য নেতাকর্মীরা টাকা সংগ্রহ এবং সর্বস্তরে মনিটরিং করছেন তারা ।

মনিরুজ্জামান রাজীব বলেন,
অর্থনীতি বিভাগের ছাত্র রায়হানুল ইসলামের চিকিৎসার খরচ সংগ্রহে ময়মনসিংহের বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তিদের কাছ থেকে ৬৯৬৯১ টাকা এবং ত্রিশাল থেকে ২৯০০০ টাকা উঠানো সম্ভব হয়েছে এবং ধন্যবাদ জানান ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী ও ছোট ভাই-বোনদের, যাদের অক্লান্ত পরিশ্রমই আমাদের এ সংগ্রহের মূল কেনবিন্দু ছিলো।

মাহফুজুর রাজ্জাক অনিক বলেন, রায়হানের চিকিৎসার অর্থ সংগ্রহের লক্ষ্যে ময়মনসিংহ শহর থেকে বেশ কয়েকটি অামরা টিম কালেকশন করেছে। ধন্যবাদ প্রত্যেকটা ভালন্টিয়ারকে যারা প্রতিনিয়ত স্বতস্ফূর্তভাবে অক্লান্ত শ্রম দিয়ে যাচ্ছেন।

মোহাম্মদ নয়ন মন্ডল বলেন, সকলের প্রচেষ্টায় ২, ৫, ১০, ২০, ৫০, ১০০, ৫০০ আর হাজার টাকা মিলে আজকে কয়েকটি টিম মিলে কালেকশন করেছি ৯৮৬৯১টাকা এবং খুব ভাল সাড়া পেয়েছিলাম আমরা।

মো. রিপন চৌধুরী বলেন” মানুষ মানুষের জন্য
জীবন জীবনের জন্য ” শ্লোগান নিয়ে অামরা একদল স্বেচ্ছাসেবক
রায়হানুল ইসলাম কে বাঁচাতে আর্থিক সহায়তার জন্য ময়মনসিংহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জয়নুল আবেদীন পার্কে কাজ করছি।

রায়হান মরণব্যাধি অ্যাচুট লিউকোমিয়া ( Acute Leukaemia) রোগে ভুগছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে এক সপ্তাহব্যাপী হেমাটোলোজি বিভাগের ডি ব্লকে চিকিৎসাধীন রয়েছেন ।
ডাক্তার জানিয়েছেন, তার Bone Marrow Transplantation (BMT) করতে হবে। তার চিকিৎসা ব্যয় ৩০-৪০ লক্ষ টাকা লাগবে ।

উল্লেখ্য যে, রায়হানের বাড়ি রংপুর জেলার বদরগঞ্জ উপজেলায় তার বাবা তালুক দামোদরপুর গ্রামের একজন কৃষক । তাঁর বাবার পক্ষে এত টাকা সংগ্রহ করা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। মানুষের সাহায্যই এখন রায়হানের বেঁচে থাকার ভরসা।

সাহায্য পাঠানোর ঠিকানা –
Dutch Bangla Mobile Banking ID – 017544258470
Bkash ID – 01775121725,

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর