আজ সোমবার। ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১২:২২

গার্লস ইন আইসিটি দিবস উদযাপিত

গার্লস ইন আইসিটি দিবস উদযাপিত
নিউজ টি শেয়ার করুন..

নারীদের তথ্য প্রযুক্তি খাতে উৎসাহিত করতে এবং এ খাতে কর্মরত সকল নারীদের সফলতা উদযাপনের উদ্দেশ্যে এটুআই এবং প্ল্যান বাংলাদেশ যৌথভাবে আয়োজন করেছে “গার্লস ইন আইসিটি ডে-২০১৯”। একই সাথে উইমেন’স ইনোভেশন ক্যাম্প-২০১৭ এর ১টি উদ্যোগ “নারীর মানসিক স্বাস্থ্য” বিষয়ক একটি ওয়েব পোর্টাল উদ্বোধন করা হয়।

০৭ মে আইসিটি টাওয়ারে অবস্থিত এটুআই সম্মেলন কক্ষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ওয়েব পোর্টাল উদ্বোধন করেন এবং নারী উদ্ভাবকদের হাতে পুরস্কার তুলে দেন।

মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএইড এবং ইউএনডিপি এর সহায়তায় পরিচালিত ‘এটুআই’ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর যৌথ উদ্যোগে ২০১৬ সাল থেকে নারীদের উদ্ভাবন নিয়ে “উইমেন’স ইনোভেশন ক্যাম্প” প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এই প্রতিযোগিতার উদ্দেশ্য হলো নারীদের উদ্ভাবনে উৎসাহিত করা এবং সমাজের গুরুত্বপূর্ণ সমস্যা চিহ্নিত করে একটি উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে সমস্যাগুলোর সম্ভাব্য সমাধান প্রদান করার মাধ্যমে নারীদের উদ্ভাবনী চিন্তার বিকশিত করা। প্রতিযোগিতার শেষে শীর্ষ সেরা আইডিয়াগুলোকে পুরস্কার প্রদান করা হয় এবং বাস্তবায়ন উপযোগী আইডিয়াগুলোকে সফলভাবে বাস্তবায়নের জন্য আর্থিক অনুদান ও কারিগরি সহায়তা প্রদান করা হয়।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর