আজ মঙ্গলবার। ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৮:৩৫

বাঙ্গালি জাতির বাতিঘর শেরে বাংলা ফজলুল হক : মোস্তফা

বাঙ্গালি জাতির বাতিঘর শেরে বাংলা ফজলুল হক : মোস্তফা
নিউজ টি শেয়ার করুন..

বাঙ্গালি জাতির বাতিঘর হচ্ছেন শের-ই-বাংলা এ কে ফজলুল হক, জাতি হিসাবে আমরা তাকে যথাযথ সম্মান প্রদর্শন করতে পারি নাই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, জাতির চেতনার জন্মদাতাদের যথাযথ সম্মান প্রদর্শন করতে না পারলে কৃতি সন্তানের জন্ম হয় না। এঅঞ্চলের মানুষের মুক্তির জন্য আজীবন লড়াই করেছেন। আমৃত্যু তিনি সংগ্রাম করেছেন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য।

শনিবার শেরে বাংলা একে ফজলুল হকের ৫৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার মাজারে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ,র শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শের-ই-বাংলা এ কে ফজলুল হক এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য আমৃত্যু সংগ্রাম করেছেন মন্তব্য করে তিনি বলেন, দেশএবং জাতির কল্যাণে অবদানের জন্য ইতিহাসের পাতায় শেরে বাংলার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। দু:খজনক হলেও সত্য আজ সেই মহান নেতা অবহেলিত।

তিনি বলেন, এদেশের কৃষক শ্রমিক তথা মেহনতি মানুষের আর্থসামাজিক উন্নয়নে তার অবদান জাতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে। এ কে ফজলুল হকের অসাধারণ ব্যক্তিত্ব, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে। স্বাধীনতার চেতনা ও গণতান্ত্রিকতাবোধ সৃষ্টিতে তার অসামান্য অবদানের কথা এদেশের মানুষের মন থেকে কোনদিনই বিস্মৃত হবে না।

তিনি আরো বলেন, বাংলার ধূলো-মাটি ছিল যাঁর গৌরব, বাংলার মানুষের জন্যে অসীম ভালবাসা ছিল যাঁর প্রাণের সৌরভ, বাংলার মানুষের সেবার জন্যে আজীবন সংগ্রাম ছিল যাঁর জীবনের লক্ষ্য, নীতির প্রশ্নে যিনি ছিলেন আপোষহীন, তিনি হচ্ছেন আমাদের শের-এ-বাংলাএ. কে. ফজলুল হক। বাঙালী জাতির গর্বের উৎস এবং কেন্দ্র আমাদের শের-এ-বাংলা।

তিনি বলেন, যুগ যুগ ধরে ত্যাগ তিতিক্ষার দ্বারা বাঙালিদের জীবনেরসর্বক্ষেত্রে সর্বস্তরে জ্ঞান ও কর্ম সাধনার যে আদর্শ তিনি স্থাপন করেগেছেন, তা চিরভাস্বর হয়ে থাকবে।

ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ সাধারন সম্পাদক আর কে রিপন, ন্যাপ ঢাকা মহানগর সাধারন সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম, সহ-সম্পাদক সাদিয়া ইসলাম ইমন, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর