আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:০৮

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় ছাত্রলীগের ১৯ টিম গঠন

বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র
নিউজ টি শেয়ার করুন..

শফিক আহমেদ ভূইয়া :

ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ফণীর কারণে দেশের উপকূলীয় ঝুঁকিপূর্ণ জেলাগুলোতে শুক্রবার সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ৪ লাখ ৪ হাজার ২৫০ জনকে আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে ।

আর ঘূর্ণিঝড় ফণীর ক্ষতি মোকাবেলায় দেশের উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্র ও জেলা নেতৃবৃন্দের সমন্বয়ে ১৯টিম গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘আমার ছেলেরা কিভাবে সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করবে, তা ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সিনিয়র সচিব শাহ কামালসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে জেনে নিয়েছি। সেভাবেই তাদের নির্দেশনা দেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্র থেকে স্বেচ্ছাসেবক টিম পাঠানো হয়েছে। কেন্দ্রীয় চার নেতা ও জেলা সভাপতির নেতৃত্বে সেখানে ৫ হাজার স্বেচ্ছাসেবকরা কাজ করবেন।’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, মানুষের কোনো ক্ষতি হতে দেব না এজন্য ৪ হাজার ৭১টি আশ্রয় কেন্দ্র পুরোপুরি প্রস্তুত রাখা হয়েছে। এবার স্বতস্ফূর্তভাবে মানুষ আশ্রয়কেন্দ্রে আসছে। ৫৬ হাজার স্বেচ্ছাসেবকের সঙ্গে অন্যরা এ কাজে অংশ নিচ্ছে। রয়েছে ছাত্রলীগের স্বেচ্ছাসেবকসহ  নেভি, কোস্টগার্ড, পুলিশ, আনসার-ভিডিপি ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর