আজ বৃহস্পতিবার। ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:৩১

সার্ক বিশ্ববিদ্যালয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর স্কলারশিপ

সার্ক বিশ্ববিদ্যালয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর স্কলারশিপ
নিউজ টি শেয়ার করুন..

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রহমাতুল্লাহ স্কলারশিপ নিয়ে ভারতের নিউ দিল্লীতে অবস্থিত সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে (সার্ক) পড়াশোনার সুযোগ পেয়েছে।

রহমাতুল্লাহ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ ব্যাচের শিক্ষার্থী।

এই স্কলারশিপের আওতায় বাংলাদেশ থেকে তিনজন শিক্ষার্থী সমাজবিজ্ঞানের উপড় মাস্টার্স ডিগ্রী অর্জন করার সুযোগ পেলো। এখানে বাংলাদেশ ছাড়াও আফগানিস্তান, ভূটান, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারতের ৩০ জন শিক্ষার্থী পড়াশোনার সুযোগ পাচ্ছে।

রহমাতুল্লাহর অনুভূতি প্রকাশ করে বলেন, “সর্বপ্রথম মহান আল্লাহ তায়া’লা প্রতি কৃতজ্ঞতা জানাই। আজ আমার সফলতার পেছনে যাদের অবদান প্রত্যেক পরতে পরতে রয়েছে তারা হলেন আমার বাবা-মা, বড় ভাই ও আমার শ্রদ্ধেয় শিক্ষক মন্ডলী। আমার সফলতার প্রতিদান আমি দেশ ও মানুষের কল্যানে মেধা কে কাজে লাগিয়ে দিতে চাই।” সেই সাথে সবার কাছে দোয়া চান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মোঃ মজনুর রশিদ বলেন, “আমাদের শিক্ষার্থীদের ধারাবাহিক সাফল্যে আমরা অত্যন্ত আনন্দিত। বিগত বছরের ন্যায় এবারও আমাদের একজন শিক্ষার্থী মেধা তালিকায় ও একজন অপেক্ষমান তালিকায় রয়েছে। এর পেছনে বিভাগের সকল শিক্ষকের আন্তরিকতা ও পরিশ্রম রয়েছে তাদেরকে ধন্যবাদ জানাই। আমরা সাফল্যের ধারাবাহিকতা যেন অব্যহত রাখতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।”

প্রসঙ্গত , এর আগেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিনজন শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ পেয়েছে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর