আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:১০

ভোলায় ৭ মাংস ব্যবসায়ীর জরিমানা

ভোলায় ৭ মাংস ব্যবসায়ীর জরিমানা
নিউজ টি শেয়ার করুন..

ভোলা প্রতিনিধি :

রমজানে ভোলায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করার দায়ে সাতজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১১টার দিকে শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন তাদের জরিমানা করেন।

জরিমানাকৃত ব্যবসায়ীরা হলেন- গরুর মাংস বিক্রেতা মো. জাফর (৫০), মো. জাহিদ (২৮), আব্দুল রাজ্জাক (৫৫) ও মুরগির মাংস বিক্রেতা মো. কামাল (২৪), মো. হাসান (২৫), মাসুদ (২৮), এবং আবু তাহের (৩২)।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন জানান, এই ব্যবসায়ীয়রা নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে গরু ও মুরগির মাংস বিক্রি করার সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনজন গরুর মাংস বিক্রেতাকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা ও চার জন মুরগির মাংস বিক্রেতাকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।তিনি আরও জানান, রমজানে বাজারের নিত্য প্রয়োজনী দ্রব্যে মূল্য নিয়ন্ত্রণে রাখতে আমাদের অভিযান অব্যহত থাকবে।

উল্লেখ্য, গত রোববার রমজান মাসে বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক ব্যবসায়ীদের সঙ্গে সভা করে আলাপ-আলোচনার মাধ্যমে সকল পণ্যের মূল্য নির্ধারণ করেন। এ সময় ভোলার ব্যবসায়ী সমিতির সদস্যসহ সকল ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

সভায় গরুর মাংস প্রতিকেজি ৫০০ টাকা ও ফার্মের কক মুরগি প্রতিকেজি ২৫০ টাকা দাম নির্ধারণ করা হয়। কিন্তু কিছু কিছু ব্যবসায়ী এর চেয়ে বেশি মূল্যে মাংস বিক্রি করছেন।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর