আজ শুক্রবার। ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৩:৪২

সাফ চ্যাম্পিয়ন টিমের ৮ জন খেলোয়ারই ময়মনসিংহের

সাফ চ্যাম্পিয়ন টিমের ৮ জন খেলোয়ারই ময়মনসিংহের
নিউজ টি শেয়ার করুন..

শুধু দেশের ফুটবল নয়, দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে এমন বিরল সংবর্ধনা আর কেউ পায়নি। নারী সাফের চ্যাম্পিয়নবাংলাদেশ ফুটবল দলের দেশে ফেরাকে কেন্দ্র করে গোটা দেশ থমকে গিয়েছিল। দেশের ক্রীড়াঙ্গনে সাফল্য আগেও এসেছিল।মানুষকে আনন্দ দিয়েছিল। কিন্তু এমন আবেগে ভাসেনি কেউ। নারী ফুটবলাররা সাফে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেবিমানবন্দরে পেলেন রাজসিক সংবর্ধনা।

নেপালের কাঠমান্ডু থেকে বিমানটি ঢাকার মাটিতে পা রাখে গতকাল বুধবার দুপুরে। ফুটবলের বীরকন্যারা বিমানবন্দরেরভিআইপি লাউঞ্জে ঢোকার আগেই দেখেন শত শত মানুষের ভিড়। ফুলের মালা দিয়ে বরণ করে কেক খাওয়ানো হয়খেলোয়াড়দের। ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল অধিনায়ক সাবিনা খাতুনের মুখে কেক তুলে দেন।

বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণকে কেক খাওয়ান। এভাবে একে একে খেলোয়াড়দের মুখেকেক তুলে দেওয়া হয়। সাদা কাপড়ের ওপরে লাল রঙে লেখা চ্যাম্পিয়ন ব্যান্ড পরিয়ে দেওয়া হয় খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের।লাউঞ্জের ভেতরে তখন উপচে পড়া ভিড়। কর্মকর্তারা ছুটে গিয়েছিলেন ট্রফি জয়ীদের দেখার জন্য। বিমানবন্দরে দীর্ঘদিন ধরেদায়িত্ব পালন করছেন এমন একাধিক কর্মকর্তার ভাষ্য হচ্ছে, তারা এমন ভালোলাগার উপলক্ষ্য আর পাননি। আর দেখেননি।আগেও এই পথে বিদেশ থেকে খেলোয়াড়রা সাফল্য এনেছিল কিন্তু নারী দলের এই জয় যেন পৃথিবীর সব চূড়া ছাড়িয়ে গেছে।

সাফজয়ী বাংলাদেশ মহিলা ফুটবল দলের,ময়মনসিংহ জেলার ০৮ জন খেলোয়াড়।

হতদরিদ্র এই অঞ্চলে বিদ্যুৎ, রাস্তাঘাট ছিল না। ধর্মীয় কুসংস্কার চরম দারিদ্রকে মোকাবিলা করে  কলসিন্দুর নারী ফুটবল টিমগড়ে তুলেছেন মালা রানী সরকার। তিনি মেয়েদের সব সময় আর্থিকভাবে সহযোগিতা দিয়েছেন। শিক্ষা প্রতিষ্ঠানে ফ্রি ভর্তিরব্যবস্থা করেছেন। মেয়েদের খেলোয়াড়ি জীবন টিকিয়ে রাখতে উপবৃত্তির সুযোগ করে দিয়েছেন। সাফ গেমসে বিজয় ছিনিয়েআনার ক্ষেত্রে যারা ভিত গড়েছেন তিনি তাদের অন্যতম। রক্ষণশীল সমাজে নারীকে আলোতে এনেছেন তিনি, নারী ফুটবলখেলাকে করেছেন জনপ্রিয়।

সাফজয়ী বাংলাদেশ মহিলা ফুটবল দলের,ময়মনসিংহ জেলার ০৮ জন খেলোয়াড়ের, কৃতিত্বের স্বীকৃতিস্বরুপ জেলা প্রশাসন, ময়মনসিংহ প্রত্যেককে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা করে পুরুস্কার প্রদান করবে।

পাশাপাশি ময়মনসিংহ আগমনকালে ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা ময়মনসিংহ ফুটবল এসোসিয়েশনএর উদ্যোগেতাদের নাগরিক সংবর্ধনা দেয়া হবে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর