আজ বৃহস্পতিবার। ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় দুপুর ১:১৭

শরীরের যে ৫ জায়গায় পারফিউম স্প্রে করলে তা দীর্ঘস্থায়ী হবে

শরীরের যে ৫ জায়গায় পারফিউম স্প্রে করলে তা দীর্ঘস্থায়ী হবে
নিউজ টি শেয়ার করুন..

সবাই চায় পারফিউম দীর্ঘস্থায়ী রাখতে যেন সারাদিন শরীর থেকে সতেজ ও সুন্দর ঘ্রাণ আসে। কিন্তু বেশিরভাগ সময়ই তা হয় না। কারণ আমরা ব্যবহারের সময় সঠিক স্থানে স্প্রে করি না। সাধারণত বাহু, আন্ডারআর্মস, ঘাড় এবং পোশাকে সবাই পারফিউম স্প্রে করে। যার ফলে এটি কয়েক ঘণ্টারও কম স্থায়ী হয় এবং আবার প্রয়োগ করতে হয়।

পারফিউমের ঘ্রাণ দীর্ঘসময় রাখতে হলে জানতে হবে এটি আপনার শরীরের কোথায় স্প্রে করবেন। সঠিক স্থানে স্প্রে করলে এটি দীর্ঘস্থায়ী হয় এবং সেইসঙ্গে ঘ্রাণও সুন্দর পাওয়া যায়। কেলিন ন্যাচারালসের ম্যানেজিং ডিরেক্টর অজিত ডালমিয়া রয়টার্সকে জানিয়েছেন, এমন ৫টি স্পট রয়েছে, যেগুলো দীর্ঘ সময় সুগন্ধ ধরে রাখে। চলুন জেনে নেওয়া যাক পারফিউম প্রয়োগের সঠিক স্থান-

পালস পয়েন্ট

বিশেষজ্ঞদের মতে, পালস পয়েন্টের উষ্ণতা পারফিউমকে হিট দেয় এবং এটি আরও সুন্দর ঘ্রাণ ছড়ায়। এটি সুগন্ধ বাড়িয়ে তোলে এবং এটি দীর্ঘ সময় ধরে সুন্দর ঘ্রাণ দেয়। তাই দীর্ঘসময় সুগন্ধ ধরে রাখতে চাইলে পালস পয়েন্টে পারফিউম স্প্রে করতে পারেন।

চুল

সুন্দর গন্ধ পেতে, যেখানে পারফিউম প্রয়োগ করতে পারেন তার মধ্যে একটি হলো চুল। স্প্রেটি আপনার চুল থেকে ১০ ইঞ্চি দূরে ধরে রাখুন এবং পারফিউমটি হালকাভাবে স্প্রে করুন। যখন চুলে পারফিউম ব্যবহার করবেন, প্রতিবার চুল ফ্লিপ করার সময় সুগন্ধটি নিঃসৃত হবে। ধনী ব্যক্তিদের সুগন্ধযুক্ত চুলের রহস্য এটি।

কনুইয়ের ভেতর

কনুইয়ের অভ্যন্তর থেকে তাপ নির্গত হয়, যা দ্রুত সুগন্ধ বিস্তার করতে পারে। এটি পালস পয়েন্টের মতো প্রায় একইভাবে কাজ করে। তাপ দিয়ে সুগন্ধকে বাড়িয়ে তোলে। তাই পরের বার যখন আপনি পারফিউম ব্যবহার করবেন, কনুইয়ের ভেতরে স্প্রে করতে ভুলবেন না।

কানের পেছন

কানের পেছন পারফিউম ব্যবহারের জন্য পারফেক্ট স্থান। এটি বাষ্পীভবন রোধ করে গন্ধ সংরক্ষণ করে। যারা আতর ব্যবহার করে, দেখবেন তারা বেশির ভাগ সময় কানের পেছনে ব্যবহার করে থাকে। আতরের ঘ্রাণ কড়া হওয়ার কারণে অনেকেই ব্যবহার করতে পছন্দ করেন না, তবে চাইলে আপনি এই কৌশলে পারফিউম ব্যবহার করতে পারেন। এভাবে পারফিউম ব্যবহার করলে ঘ্রাণ একদিন পর্যন্ত স্থায়ী হয়।

হাঁটুর পেছনে

হাঁটুর পেছনের অংশ পারফিউম লাগানোর জন্য আরেকটি দুর্দান্ত জায়গা। হাঁটুর পেছনে পারফিউম ব্যবহার করলে পা অতিক্রম করার সঙ্গে সঙ্গে সুগন্ধকে বাড়িয়ে তুলবে। তাই পারফিউম ব্যবহারের সময় এই স্থানে স্প্রে করতে ভুলবেন না।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর