আজ শুক্রবার। ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ। ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৮:১০

মা-ছেলের একসঙ্গে এসএসসি পাস

মা-ছেলের একসঙ্গে এসএসসি পাস
নিউজ টি শেয়ার করুন..

সাব্বির আহমেদ,পাবনা :

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ মা-ছেলে
এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ মা-ছেলে। ছবি: সংগৃহীত।
পাবনার ভাঙ্গুড়ায় মা মন্জুয়ারা খাতুন ও ছেলে মেহেদী হাসান একসঙ্গে এসএসসি পরীক্ষায় পাস করেছেন। মা মন্জুয়ারা কারিগরি বোর্ডের অধীনে তাড়াশ শামীমা জাফর মৎস্য ইনস্টিটিউট থেকে এবং ছেলে উপজেলার খানমরিচ বিএম কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন। তাঁদের বাড়ি উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামে।
গতকাল সোমবার দুপুরে প্রকাশিত ফলাফলে জানা গেছে, পরীক্ষায় মা মন্জুয়ারা পেয়েছেন জিপিএ-৪.৮৯ এবং ছেলে মেহেদী হাসান পেয়েছে জিপিএ-৪.৯৩।

ছেলের সঙ্গে মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে পাস করতে পেরে ভীষণ খুশি মা মন্জুয়ারা খাতুন। তিনি বলেন, ‘দুই সন্তানকে শিক্ষিত করে গড়ে তুলছি। বড় মেয়ে এখন কলেজে পড়ে। অথচ নিজে মাধ্যমিক পাসও করিনি। সন্তানদের পড়ালেখা করাতে গিয়ে পড়াশোনার প্রতি এমন টান অনুভব করি। তাই দুই সন্তানের মা হয়েও ছেলের সঙ্গে এসএসসি পরীক্ষায় দিই।’
এসএসসি পরীক্ষায় ছেলে পেল জিপিএ ৪.৮৬, বাবা পেলেন ৫ এসএসসি পরীক্ষায় ছেলে পেল জিপিএ-৪.৮৬, বাবা পেলেন-৫
এ জন্য তিনি স্বামী আব্দুর রহিমের সহযোগিতার কথা উল্লেখ করে জানান, অটোভ্যান চালিয়ে সংসার চালানোর পাশাপাশি স্ত্রী ও সন্তানদের পড়াশোনার খরচ জোগান দিচ্ছেন তাঁর স্বামী। মন্জুয়ারার ইচ্ছে ছেলের সঙ্গেই পড়াশোনা চালিয়ে যাবেন।
মন্জুয়ারার স্বামী আব্দুর রহিম বলেন, ‘স্ত্রী ও ছেলে একসঙ্গে এসএসসি পাস করায় আমি ভীষণ খুশি। পাসের খবর পেয়েই সবাইকে মিষ্টি খাইয়েছি। আমার ইচ্ছা ছেলে-মেয়ের সঙ্গে স্ত্রীর পড়াশোনাও চালিয়ে নিয়ে যাওয়া।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর