আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৩:১৩

মাত্র ৮ হাজারে ৭০ সিসির মোটরসাইকেল!

মাত্র ৮ হাজারে ৭০ সিসির মোটরসাইকেল!
নিউজ টি শেয়ার করুন..

বাংলাদেশসহ উপমহাদেশে ব্যাপক জনপ্রিয় হচ্ছে মোটরসাইকেল। সম্প্রতি পরিবহণ খরচ বেড়ে যাওয়ায় মোটরসাইকেল কেনারদিকে ঝুঁকছেন পাকিস্তানিরা। সাশ্রয়ী দামে তারা পছন্দের বাইক কেনার চেষ্টা করছেন। এমন অবস্থায় এক পাকিস্তানি ১২৫ সিসি ৭০ সিসির মোটরসাইকেল প্যাকেজ এনে সাড়া ফেলে দিয়েছেন। ৭০ সিসির দাম ধরা হয়েছে মাত্র ২১ হাজার পাকিস্তানি রুপি।বাংলাদেশি মুদ্রায় যা প্রায় হাজার টাকা।

লাহোরের একজন ব্যক্তি দাবি করেছেন যে, তারা পুরানো মোটরসাইকেল নিয়ে আসবেন এবং এটিকে হোন্ডা ১২৫ বা ৭০ সিসিজিরোমিটার বাইকে রূপান্তরিত করে নিতে পারবেন। এক প্রতিবেদনে এমন খবর দিয়েছে স্টার্টাপ পাকিস্তান।

লাহোরের সিএম অটোস বাসিন্দাদের জন্য একটি আশ্চর্যজনক প্যাকেজ নিয়ে এসেছে। মালিক দাবি করেছেন, আপনার পুরানোইঞ্জিন নিয়ে আসবেন এবং একেবারে নতুন বাইক সঙ্গে করে নিয়ে যাবেন। ক্ষেত্রে ১৯৮০ সাল বা তারও বেশি বয়সি বাইকদিয়েও এটি বদলে নেওয়া যাবে।

সিএম অটোস জানিয়েছে যে, মোটরসাইকেলে হোন্ডার আসল যন্ত্রপাতি ব্যবহার করা হবে। যে চারটি কোম্পানি হোন্ডাকেউপাদান সরবরাহ করে, সেগুলো দিয়েই পুরনো বাইকগুলর সংস্কারে ব্যবহার করা হবে। তিনি ইন্টারভিউয়ারকে প্রতিটি খুচরাযন্ত্রাংশও দেখিয়েছিলেন। এসব বাইক তৈরিতে সর্বোচ্চ মানের টায়ার ব্যবহার করা হবে বলেও জানিয়েছেন মালিক।

ইউটিউবে এক সাক্ষাৎকারে ওই মালিক বলেছেন যে, প্রথমে আপনি বিষয়টি স্পষ্টভাবে জানুন তারপর সিএম অটোতে আসুন।এত কম দামে কীভাবে তিনি এটি করবেন বিষয়ে ওই ব্যক্তি বলেন, লাহোরে তার নিজের কারখানা রয়েছে। আর মানের সঙ্গেতিনি কখনোই আপস করেন না।

তার তৈরি নতুন ১২৫ সিসি বাইকের দাম হবে ৪৮ হাজার পাকিস্তানি রুপি (প্রায় সাড়ে ১৮ হাজার টাকা) সাধারণত বাজারে এরদাম দুই লাখ রুপির বেশি। অপরদিকে ৭০ সিসি বাইকের চূড়ান্ত প্যাকেজ হলো ২১ হাজার পাকিস্তানি রুপি (প্রায় হাজারটাকা) পাকিস্তানের অন্যান্য শহরের বাসিন্দারা হোম ডেলিভারির মাধ্যমে এই বাইক ক্রয় করতে পারবেন।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর