আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:৩৪

৪৮ ঘণ্টার মধ্যে কমিটি দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

ব্যবসায়ী, তারকারাও আওয়ামী লীগের প্রার্থী হতে চান
নিউজ টি শেয়ার করুন..

ঢাকা মহানগর আওয়ামী লীগের সব থানা ওয়ার্ড কমিটি গঠন করে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী দলীয় সভাপতি শেখ হাসিনা। বুধবার রাতে মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলীয় প্রধানের সঙ্গে দেখা করতে গেলে তিনি  নির্দেশ দেন। সময় সম্মেলনের দীর্ঘ সাত মাস পরও কোনো থানা ওয়ার্ড কমিটি ঘোষণা না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান শেখ হাসিনা।

দলীয় প্রধানের নির্দেশের পর রাতেই শেখ বজলুর রহমান এস এম মান্নান কচি কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত নগর নেতাদের ফোন করেন। সময় যে নেতারা এখনও থানা ওয়ার্ড কমিটির খসড়া প্রস্তুত করে জমা দেননি, ৪৮ ঘণ্টার আগেই তা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।


মহানগরের উত্তর অংশে তৎপরতা শুরু হলেও দক্ষিণ আওয়ামী লীগের থানা ওয়ার্ড কমিটি কবে নাগাদ হবে, তা নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। বিষয়ে গতকাল রাতে মহানগর দক্ষিণের দায়িত্বশীল কোনো নেতার বক্তব্যও পাওয়া যায়নি।

মহানগর উত্তর আওয়ামী লীগের আওতায় ২৬ থানা, ৬৪ ওয়ার্ড, একটি ইউনিয়ন ৮৮৪ ইউনিট কমিটি রয়েছে। দক্ষিণের আওতায় রয়েছে ২৪ থানা, ৭৫ ওয়ার্ড ৬১০ ইউনিট কমিটি। দীর্ঘদিনেও মহানগর উত্তর এবং দক্ষিণের থানা ওয়ার্ড কমিটিগুলো না হওয়ায় তৃণমূলের নেতাকর্মীর মধ্যে হতাশা বিরাজ করছে।

গত বছরের অক্টোবরের মধ্যে দুই অংশের সব থানা, ওয়ার্ড ইউনিট সম্মেলন শেষ করা হয়। সম্মেলন স্থলেই মহানগর উত্তরের ৮০২ এবং দক্ষিণের ৬১০ ইউনিট কমিটির সভাপতিসাধারণ সম্পাদকের নাম ঘোষণার পাশাপাশি সিংহভাগ ইউনিট কমিটি পূর্ণাঙ্গ করা হয়। কমিটি পূর্ণাঙ্গ করতে দলের নীতিনির্ধারক নেতারা তাগাদা হুঁশিয়ারিও দেন। সর্বশেষ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় ফোরামের সভায় সাত দিনের সময় বেঁধে দিয়েছিলেন। সেই সময়সীমাও পেরিয়ে গেছে।

জানা যায়, ঢাকা মহানগর উত্তরে মাত্র তিনটি থানা এসব থানার সব ওয়ার্ডের কমিটির সভাপতি সাধারণ সম্পাদকের নামের খসড়া করে জমা দেওয়া হয়েছে। বাকি সিংহভাগ থানা ওয়ার্ড কমিটি এখনও গঠনই হয়নি।

এদিকে ঢাকা মহানগর দক্ষিণের থানা এবং ওয়ার্ড কমিটি নিয়ে নানা অভিযোগ ওঠায় নিয়ে জটিলতা চলছে।সভাপতিসাধারণ সম্পাদকসহ দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিরুদ্ধে কমিটি বাণিজ্য এবং অর্থের বিনিময়ে বিতর্কিত, নানা অপরাধে যুক্ত অনুপ্রবেশকারীদের পদ দেওয়ার চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে। অবস্থায় বিতর্কের ভয়ে দক্ষিণ অংশের নেতারাএসব কমিটি প্রকাশ্যে আনার সাহস পাচ্ছেন না।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর