আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:৩৮

শরিকদের ৭ আসন ছাড় দিচ্ছে আওয়ামী লীগ

শরিকদের ৭ আসন ছাড় দিচ্ছে আওয়ামী লীগ
নিউজ টি শেয়ার করুন..

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের শরিকদের আপাতত সাতটি আসন দেবে আওয়ামী লীগ। এর মধ্যে জাসদকে ৩টি, ওয়ার্কার্স পার্টিকে ৩টি এবং জেপিকে দেয়া হবে একটি আসন। ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এ তথ্য জানিয়েছেন।

আমীর হোসেন আমু জানান, কুষ্টিয়া-২, লক্ষ্মীপুর-৪ ও বগুড়া-৪ আসন জাসদের জন্য বরাদ্দের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্যদিকে ওয়ার্কার্স পার্টিকে দেয়া হচ্ছে বরিশাল-৩, রাজশাহী-২ ও সাতক্ষীরা-১ আসন। আর পিরোজপুর-২ আসন পাচ্ছে জেপি (মঞ্জু)। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে আগামীকাল (শুক্রবার)। তবে জোটের শরিক তরিকত ফেডারেশনকে এবার কোনো আসন দেয়া হয়নি।

এর আগে গেল রোববার সংসদ ভবন এলাকার এমপি হোস্টেলে আওয়ামী লীগের এক সাংগঠনিক সম্পাদকের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন আওয়ামী লীগের নেতারা।

উল্লেখ্য, ইসি ঘোষিত তফসিল অনুযায়ী এবারের নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। পরদিন ১৮ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন। আর নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। সবশেষ রোববার (৭ জানুয়ারি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর