আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:৫৫

রাইড শেয়ারিং : রাবি ক্যাম্পাসের যেকোনও স্থানে মাত্র ১০ টাকায়

নিউজ টি শেয়ার করুন..

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রাইড শেয়ারিং সেবা চালু করেছে এক ছাত্র।

বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মাসুদ পারভেজ এ সেবার উদ্যোক্তা। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রাবিতেই প্রথম এ সেবা চালু হলো।

এ সেবার আওতায় মাত্র ১০ টাকার বিনিময়ে ক্যাম্পাসের এক স্থান থেকে অন্য স্থানে যেতে পারবেন শিক্ষার্থীরা। ব্যক্তি উদ্যোগে চালু হওয়া এ সেবা প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত চালু থাকবে।

পারভেজ জানান, ‘ফোন বা এসএমএস-এর মাধ্যমে ক্যাম্পাসে নিজেদের অবস্থান জানানোর ৫ মিনিটের মধ্যে রাইড সেখানে চলে যাবে এবং গ্রাহককে পৌঁছে দেবে নিজ গন্তব্যে। এজন্য গ্রাহককে ১০ টাকা রাইড চার্জ পরিশোধ করতে হবে।’

আরো পড়ুন: https://thetimesofbd.com/filling-students-human-bondage-for-second-time-admission-test-ru/

তিনি বলেন, ‘পড়াশোনার পাশাপাশি কিছু করার ইচ্ছা আমার দীর্ঘদিনের। সে চিন্তা থেকে উবার, পাঠাওয়ের ধারণা আমি কাজে লাগাই। এতে আমার যেমন আর্থিক সুবিধা হবে, অপরদিকে সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীরা নিরাপদ ও আরামদায়ক যাতায়াত করতে পারবে। আশানুরূপ সাড়া পেলে রাইডের জন্য মোটরসাইকেল বৃদ্ধি এবং এ সেবাকে অ্যাপের আওতায় আনার চিন্তা আছে।’

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জো-বাইক সেবা চালু থাকলেও পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে রাইড শেয়ারিং সেবা এই প্রথম। রাইড শেয়ারিংয়ের জন্য মাসুদ পারভেজের সঙ্গে ০১৭২৮-৮৬০৫০০ নাম্বারে যোগাযোগ করা যাবে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর