আজ বৃহস্পতিবার। ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:৩০

বৈশাখে পোশাকে আসে বৈচিত্র্য

বৈশাখে পোশাকে আসে বৈচিত্র্য
নিউজ টি শেয়ার করুন..

রবির কিরণে হাসি ছড়িয়ে অপ্রাপ্তি বেদনা ভুলে আজ নব আনন্দে জাগবে গোটা জাতি। বাংলাদেশের মানুষের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যের রূপময় ছটায় নতুন বাংলাবর্ষ ১৪২৬ বরণ করবে সব বয়সের মানুষ। নতুন বছরের সূচনা দিনে নতুন স্বপ্ন-প্রত্যাশায় উৎসব আর উচ্ছ্বাসে ভরে যাবে বাংলার মাঠ-ঘাট-প্রান্তর।

নতুন দিনের সূর্যোদয়ের সাথে সাথে পুরনো সব জরা গ্লানিকে মুছে হিংসা-বিদ্বেষ, হানাহানি টুটে নব চিন্তায় শুরু হবে আগামী দিনের পথচলা। প্রতি বছরের মতো এবারও রমনার বটমূলে ছায়ানটের গানে গানে আর চারুকলা থেকে বের হওয়া মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বাঙালি বরণ করবে নতুন বছরকে।

নববর্ষকে বরণ করে নিতে বিভিন্ন ফ্যাশন হাউস নানা রঙে নানা ঢঙে উৎসবের আমেজকে মুখরিত করে তোলে। ঋতুকে প্রাধান্য দিয়ে পোশাকে আসে বৈচিত্র্য। 

প্রতিবারেই বৈশাখ আসে নানা বৈচিত্র্য নিয়ে। এ সময় প্রকৃতিতে যেমন বৈচিত্র্যের ছোঁয়া লাগে, তেমনি বৈচিত্র্যের ছোঁয়া লাগে পোশাকেও। এবার বৈশাখে পোশাকের প্রস্তুতিতে আছে বৈচিত্র্যের ছোঁয়া। শাড়ি-পাঞ্জাবি তো থাকছেই, এর পাশে অনেকেই হাতের কাছে রাখছেন হাল ফ্যাশনের টপস।

এর সঙ্গে মিলে ফ্যাশন হাউসগুলোও এ বৈচিত্র্য নিয়ে আয়োজন রাখছে প্রচুর। এবার গরম একটু বেশি বলে ব্যবহার করা হচ্ছে আরামদায়ক কাপড় আর ঢিলেঢালা কাট। রঙের ব্যবহারও থাকছে বৈশাখী টপসে। এখন সময়োপযোগী আরামদায়ক পোশাকের দিকে নজর সবার। এসব পোশাক শুধু গতানুগতিক ধারাতেই থাকে না, বরং নিত্যনতুন ফ্যাশন যোগ করা হয়।

বৈশাখী পোশাকে শাড়ির পাশাপাশি ফ্যাশন হাউসগুলো তাদের ঝুলিতে যোগ করেছে বিভিন্ন দেশের ফ্যাশন। টপস মূলত পশ্চিমা দেশের ঐতিহ্য।

তা সত্ত্বেও নিজস্ব কৃষ্টি কালচারের সঙ্গে যোগ হয়েছে পশ্চিমা পোশাক। সেই ধারাবাহিকতায় টপস এখন দেশীয় ফ্যাশনের অন্তর্ভুক্ত। যারা কামিজে স্বাচ্ছন্দ্য নয় তারা টপসকে বিকল্প হিসেবে রাখছেন।

মডেল : মৌমিতা জান্নাত , তাবাস্সুম সুলতানা প্রমি

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর