আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:৩৩

প্রার্থিতা হারালেন আ.লীগের প্রার্থী আব্দুস সালাম

প্রার্থিতা হারালেন আ.লীগের প্রার্থী আব্দুস সালাম
নিউজ টি শেয়ার করুন..

ঋণখেলাপীর অভিযোগ এনে ময়মনসিংহ-৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল (অব:) আব্দুস সালামের বিরুদ্ধে করা আপিল মঞ্জুর করেছে নির্বাচন কমিশন। এর ফলে তিনি প্রার্থিতা হারিয়েছেন। তবে তিনি চাইলে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করতে পারবেন।

বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের অডিটোরিয়ামে (বেজমেন্ট-২) আপিল শুনানির পর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা এই রায় দিয়েছেন।

জানা গেছে, আব্দুস সালাম ১৯৯৬ এবং ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেছিলেন। তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনীত এমপি প্রার্থী হিসেবে প্রাথমিকভাবে বৈধ ঘোষিত হন। তবে তার বিরুদ্ধে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদ খান আপিল করেন। আপিল নম্বর ৪৮৫/২০২৩। আপিলে আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী আব্দুস সালামের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ আনা হয়।

প্রসঙ্গত, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অবৈধ প্রার্থীদের আপিল কার্যক্রম চলেছে ৫-৯ ডিসেম্বর। এসব আপিলের শুনানি শুরু হয়েছে গত ১০ ডিসেম্বর। যা চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১৭ ডিসেম্বরের মধ্যে। আর প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর