আজ মঙ্গলবার। ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৯:০২

ইবিতে চার দফা দাবিতে লোকপ্রশাসন বিভাগের মানববন্ধন

ইবিতে চার দফা দাবিতে লোকপ্রশাসন বিভাগের মানববন্ধন
নিউজ টি শেয়ার করুন..

ইবি সংবাদদাতা :
লোকপ্রশাসন বিভাগকে বিভিন্ন কলেজে অন্তর্ভূক্তিকরণুসহ চার দফা দাবিতে র‌্যালী ও মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। ‘বাংলাদেশ লোক প্রশাসন অধ্যয়ন কেন্দ্র’ এর ঘোষণা অনুযায়ী এই কর্মসূচি পালন করে তারা।

বুধবার দুপুর ১২ টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের সামন থেকে র‌্যালী শুরু করে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যূরালের সামনে মানববন্ধনে করে।

মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘লোকপ্রশাসনের আলো কলেজে কলেজে জ্বালো’ ‘লোকপ্রশাসন পড়ুক কলেজের শিক্ষার্থী দেশের নেতৃত্বে আসবে অগ্রগতি’ ‘৪১ তম বিসিএস থেকে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা ক্যাডারে নিয়োগের ব্যবস্থা করা হোক’ ‘বাস্তবায়ন করতে হলে সু-শাষন জানতে হবে লোকপ্রশাসন’ ‘লোকপ্রশাসন বিভাগকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভূক্তি চাই’ এসব লোখা বিভিন্ন ফেস্টুন দেখা যায়।

একই সাথে চার দফা দাবিতে স্বাক্ষরতা অভিযান চালায় বিভাগের শিক্ষার্থীরা। এতে বিভাগটির প্রায় তিন শাতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বিভাগটির সভাপতি অধ্যাপক জুলফিকার হোসেন, অধ্যাপক একে এম মতিনুর রহমান, অধ্যাপক মোহাম্মেদ আসাদুজ্জামান, অধ্যাপক মোহাম্মাদ সেলিম, অধ্যাপক গিয়াস উদ্দিন, অধ্যাপক লুতফর রহমান, সহযোগী অধ্যাপক মূন্সী মর্তুজা আলী, বিভাগের শিক্ষার্থী রতনা খাতুন, তৌফিক আহমেদ, মুতাসিম বিল্লাহ পাপ্পু প্রমূখ।

মানববন্ধনে চার দফা দাবি পূরণের দাবি জানায় শিক্ষক-শিক্ষার্থীরা। তাদের দাবি গুলো হলো, সরকারি কলেজ সমূহে লোক প্রশাসন বিভাগ চালু করা, ৪১তম বিসিএস থেকে এই বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা ক্যাডারে নিয়োগের ব্যবস্থা করা, দক্ষ প্রশাসন গড়ে তোলার জন্য লোকপ্রশাসনের জ্ঞান কলেজ পার্যায়ে ছড়িয়ে দেওয়া এবং লোকপ্রশাসনের জন্য বিশেষ চাকুরীর ক্ষেত্র তৈরী করা।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর