আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় ভোর ৫:৫৫

আ.লীগের কে কোথায় মনোনয়ন পাচ্ছেন?

আ.লীগের কে কোথায় মনোনয়ন পাচ্ছেন?
নিউজ টি শেয়ার করুন..

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের কেন্দ্রীয় ও হেভিওয়েট কয়েকজন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ ছাড়া তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও চিত্রনায়ক ফেরদৌসের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের ঢাকার একটি আসন থেকে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। আরেক প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান মনোনয়ন পেতে পারেন ফরিদপুর-১ আসন থেকে। বর্তমানে মনজুর হোসেন বুলবুল এ আসনের এমপি। দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে ঢাকার একটি আসনে মনোনয়ন দেওয়া হতে পারে।
দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনকে নেত্রকোনা-৫ আসনে ওয়ারেসাত হোসেন বেলালের পরিবর্তে মনোনয়ন দেওয়ার সম্ভাবনা রয়েছে। আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে বর্তমান জয়পুরহাট-২ আসনেই মনোনয়ন নিশ্চিত করার সম্ভাবনা রয়েছে। এস এম কামাল হোসেনকে শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের পরিবর্তে খুলনা-৩ আসনে মনোনয়ন দেওয়া হতে পারে।

মীর্জা আজমকে বর্তমান আসন জামালপুর-৩ এ রাখার সম্ভাবনা রয়েছে। আরেক সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে মনোনয়ন দেওয়া হতে পারে। ২০১৮ সালের নির্বাচনে এ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হন গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।
দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র ও দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সাঈদ খোকন ঢাকা-৬ আসন থেকে মনোনয়ন পেতে পারেন। বর্তমানে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ ওই আসনের এমপি। এ ছাড়া দলের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলকে নেত্রকোনা-৩ আসনে ফের মনোনয়ন দেওয়া হতে পারে বলে দলের সূত্রগুলো নিশ্চিত করেছে।

এদিকে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে পারেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। বর্তমানে সাইফুজ্জামান শিখর ওই আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য। এর আগে ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসনে দলীয় মনোনয়ন চেয়ে ফরম তুলেছিলেন সাকিব। আর ঢাকা-১০ আসনে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে চিত্রনায়ক ফেরদৌসের। বিজিএমইএর সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দীন বর্তমানে এই আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর